আমেরিকায় মুসলিম বিদ্বেষ বহুগুণ বেড়েছে

নিউজগার্ডেন ডেস্ক, ২৬ এপ্রিল ২০১৭, বুধবার: ডোনাল্ড ট্রাম্প প্রেসিডেন্ট হয়েছেন প্রায় চার মাস হয়, গত তিন মাসে, জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত আমেরিকার বিভিন্ন সীমান্তে মুসলিম-বিদ্বেষের পরিমাণ প্রায় এক হাজার গুণ বেড়েছে মন্তব্য করেছেন একটি মুসলিম একটিভিস্ট দল।
কাউন্সিল অন আমেরিকা-ইসলামিক রিলেশন (সিএআইআর) কিছু তথ্য যোগাড় করেছে আমেরিকার বিভিন্ন সীমান্ত থেকেই। সেই তথ্যের ভিত্তিতেই তারা বলছেন, আমেরিকায় মুসলিম বিদ্বেষ নতুন কিছু না। কিন্তু, গত তিনমাসে তা বহুগুণ বেড়েছে। শুধু মৌখিক বিদ্বেষ নয়, চলছে অনেকের উপর শারীরিক নিযাতনও। মুসলিমদের সন্ত্রাস আখ্যা দিয়ে তাদের উপরই সন্ত্রাস চালানো হচ্ছে। গত তিনমাসে এরকম ১৯৩ টি মামলা নথিভুক্ত করা হয়েছে। সবচেয়ে ভয়ের কথা এই হামলা অনেকটা আইনি বৈধতাও পেয়ে যাচ্ছে। ট্রাম্পের মুসলিম নিষিদ্ধ আইন জারি হওয়ার পর থেকেই এমন উগ্র মুসলিম বিদ্বেষের সূচনা বলে দাবি করছে প্রতিষ্ঠানটি।
সিএআইআর-এর পরিচালক কোরি সাইলর ইন্ডিপেন্ডেট সংবাদমাধ্যমকে জানিয়েছেন, আমি নিশ্চিত ট্রাম্পের ছয় দেশের মুসলিমদের আমেরিকায় প্রবেশ নিষিদ্ধ আইনের সঙ্গে এইসব ঘটনার সম্পর্ক আছে। ট্রাম্প যে ঘৃণা ছড়িয়েছেন এখন সেই ঘৃণা সারা দেশ জুড়ে ছড়িয়ে পড়ছে। দ্য ইন্ডিপেন্ডেট

Leave a Reply