ভারি বর্ষণে তলিয়ে গেছে সড়ক: চলাচল দুর্ভোগ

বরুণ কুমার আচার্য বলাই, ফটিকছড়ি, ২৫ এপ্রিল ২০১৭, মঙ্গলবার: গত কয়েকদিন টানা বর্ষনে ফটিকছড়ি উপজেলার গহিরা-সড়কের লেলাং ইউনিয়নের রায়প ুর বুড়িপুকুর এলাকায় নির্মানাধীন ব্রীজের পাশে চলাচলের বিকল্প সড়কটি কোমর পানিতে তলিয়ে গেছে, ফলে গত শুক্রবার থেকে ওই সড়কে যানচলাচল বন্ধ রয়েছে। এনিয়ে দূর্ভোগে পড়েছে উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী সহ এ সড়ক দিয়ে যাতায়তরত কয়েক হাজার মানুষ। স্থানীয়রা জানান, গত জানুয়ারী মাসের শেষের দিকে উক্ত ব্রীজের কাজ আরম্ভ করে টিকাদারি প্রতিষ্ঠান মেসার্স মনির আহাম্মদ। কিন্তু বিকল্প সড়কটি মূল সড়কের সমান উচু না করে ধানি জমি থেকে মাত্র ২/৩ ফুট উচু করে। বিকল্প সড়কটি মূল সড়কের সমান হলে যাতায়তরত মানুষ দূর্ভোগ থেকে রক্ষা পেত বলে ভুক্তভোগীদের অভিমত।
ভারি বর্ষনে নির্মানধীন ব্রীজের পাশে চলাচলের জন্য অস্থায়ী ভাবে নির্মিত বিকল্প সড়কটি পানিতে তলিয়ে যাওয়ায় ওই সড়ক দিয়ে যাতায়াতকারীরা এখন চরম বিপাকে পড়েছে।
এ ব্যাপারে জানতে চাইলে প্রতিষ্ঠানের কর্ণধার মুহাম্মদ জালাল বলেন, সড়ক ও জনপথ বিভাগ গহিরা- ফটিকছড়ি সড়কের সংস্কার ও ব্রীজের জন্য ৬ কোটি টাকা আগামী একমাসের মধ্যে শেষ করে ব্রীজটি চলাচলের জন্য খুলে দেয়ার কথা রয়েছে। তিনি আরো বলেন কার্যাদেশ শেষ হওয়ার আগে ব্রীজে সব কাজ শেষ হবে।

Leave a Reply