সন্দ্বীপে নিহত পরিবারকে স্থায়ী সহায়তা প্রদানের দাবী অনলাইন প্রেস ক্লাবের

নিউজগার্ডেন ডেস্ক, ২৪ এপ্রিল ২০১৭, সোমবার: সন্দ্বীপে সম্প্রতি নৌ হত্যাকান্ডে  নিহতদের পরিবারকে সহায়তার দাবী জানিয়েছেন চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাবের সভাপতি মুহাম্মদ সুলাইমান মেহেদী হাসান। ১৯ এপ্রিল বুধবার তার ব্যক্তিগত ফেসবুক স্ট্যাটাসে তিনি সন্দ্বীপের বিভিন্ন পর্যায়ে সামর্থবান ব্যক্তি ও সংগঠনের প্রতি এ দাবী জানান।
‘সন্দ্বীপে ভয়াবহ নৌ হত্যাকান্ডের পর নিহতদের পক্ষে ফেসবুক তোলপাড় করে বিশ্ববাসিকে জানান দিয়েছেন এ অঞ্চলের অসংখ্য মানুষ। তারা বুকভরা মমতা দিয়ে নিহতদের প্রতি সমবেদনা প্রকাশ করছেন।
আমিও ব্যক্তিগতভাবে নিহত সকল ব্যক্তি ও পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করছি। এদের মধ্যে রাজনৈতিক নেতা, শিল্পপতি, সরকারী উচ্চপদস্থ কর্মকর্তা, সামাজিক সংগঠনের নেতা, প্রবাসী, ধনাঢ্য ব্যক্তি, শিক্ষক ও সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ রয়েছেন।
কিন্তু নিহতদের পরিবারগুলো আজ এতটাই অসহায় যে নিহতরাই ছিলেন নিজ নিজ পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি। যাদের মৃত্যুর পর ওই সকল পরিবারের মা-বাবা, ভাই-বোন, স্ত্রী-পুত্র আজ পুরোটাই রিক্ত-নিঃস্ব। যা নিহত ইউসুফ ও ওসমানের পরিবারকে দেখলে স্পষ্ট হয়।
সন্দ্বীপের ওই ব্যক্তিবর্গ যারা এতদিন সমবেদনা দেখিয়েছেন তারা যদি একটু সচেষ্ট হন তাহলে নিহতদের পরিবারের স্ত্রী, ছেলে-মেয়ে বা ভাই-বোন কাউকে যোগ্যতা অনুযায়ী চাকুরীর ব্যবস্থা করে দিতে পারেন। এ সামান্য কাজটুকু তাদের পরিবারকে সম্মানের সাথে ঘুরে দাঁড়াতে সহায়তা করবে। প্রয়োজনে নিহতদের পরিবারকে ক্ষুদ্র ব্যবসা দিয়েও সহযোগিতা করতে পারেন।
এর মাধ্যমে সন্দ্বীপে পরিকল্পিত নৌ হত্যাকান্ডে নিহতদের প্রতি সামর্থবানদের দায়িত্ব সামান্য হলেও পালন হবে বলে আমার বিশ্বাস। এছাড়া দেশবাসী জানবে সন্দ্বীপিরা শুধু কথায় নয় তারা তাদের ভাইদের প্রতি বাস্তবই সহনশীল ও উপকারী।

Leave a Reply