জাতীয় ক্রিকেট দলের অপরিহার্য অঙ্গ সাব্বির রহমান

নিউজগার্ডেন ডেস্ক, ২৩ এপ্রিল ২০১৭, রবিবার: বর্তমানে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অপরিহার্য অঙ্গ সাব্বির রহমান। তিন ফরম্যাটেই তিনি এখন বাংলাদেশ দলকে প্রতিনিধিত্ব করছেন। অল্পদিনেই তিনি তার ব্যাটিং প্রতিভা দিয়ে সবার নজর কেড়েছেন। ২০১৫ সালের বিশ্বকাপে খেলেছিলেন বাংলাদেশের এই তরুণ ক্রিকেটার। তার পারফরম্যান্সও ছিল অসাধারণ।
আগামী জুনে ইংল্যান্ডে অনুষ্ঠেয় আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশ নিবে বাংলাদেশ। এই আসরে বাংলাদেশ রয়েছে কঠিন গ্রুপে। গ্রুপ পর্বে টাইগাররা মুখোমুখি হবে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের। টাইগার ক্রিকেটার সাব্বির রহমান মনে করেন, নিজেদের সেরাটা দিতে পারলে যেকোনও দলকেই হারানো সম্ভব।

Bangladesh cricketer Sabbir Rahman raises his bat to the crowd after scoring a half-century (50 runs) during the first one day international (ODI) cricket match between Sri Lanka and Bangladesh at The Rangiri Dambulla International Cricket Stadium in Dambulla on March 25, 2017. / AFP PHOTO / Ishara S. KODIKARA (Photo credit should read ISHARA S. KODIKARA/AFP/Getty Images)

সাব্বির রহমান বলেছেন, প্রতিপক্ষ কে সেটা আসল বিষয় নয়। আমরা যদি মাঠে আমাদের সেরাটা দিতে পারি তাহলে যেকোনও দলকেই হারানো সম্ভব। ইংল্যান্ড তাদের ঘরের মাঠে খেলবে। স্বাগতিক দেশ হওয়ায় তারা কিছুটা এগিয়ে থাকবে এটাই স্বাভাবিক। কিন্তু আমরা টিম অনুযায়ী ভালো পারফরম্যান্স করতে চাই।
তিনি আরও বলেন, যেকোনও দলের বিরুদ্ধেই আমরা ভালো করার ব্যাপারে আশাবাদী। আমরা প্রিমিয়ার লিগে খেলছি। ব্যক্তিগত অনুশীলনও চালিয়ে যাচ্ছি। আত্মবিশ্বাস বাড়ানোর লক্ষ্যেই আমরা প্রিমিয়ার লিগে খেলছি।
চলতি ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের হয়ে খেলছেন সাব্বির রহমান। প্রথম তিন ম্যাচে তার রান সংখ্যা যথাক্রমে ১৩, ৩৬ ও ৭৮*।
আগামী ১ জুন বাংলাদেশ ও ইংল্যান্ডের মধ্যকার ম্যাচ দিয়ে মাঠে গড়াবে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির অষ্টম আসর। তার আগে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলবে টাইগাররা। এই সিরিজে বাংলাদেশ ও আয়ারল্যান্ড ছাড়াও অংশ নিবে নিউজিল্যান্ড।

Leave a Reply