আয়ুষ্মান খুরানা ট্রেনে গান গেয়ে রোজগার করতেন

নিউজগার্ডেন ডেস্ক, ২০ এপ্রিল, বৃহস্পতিবার: অভিনয়ের পাশাপাশি বলিউডে তাঁর গানেরও সমান কদর। মাত্র ১৭ বছর বয়সে থেকেই টেলিভিশনের একটি রিয়্যালিটি শো-তে গান গেয়ে বিচারকদের মন মাতিয়েছিলেন। এর পর থিয়েটারে অভিনয়। মঞ্চে অভিনয় ছাড়াও পথনাটিকা এমনকী লাইভ শো-ও করেছেন। পাশাপাশি চলছিল কলেজের পড়াশোনাও। তবে এত কিছুর মাঝেও গানের নেশাটা তাঁকে ছাড়েনি। আর তাঁর ডেবিউ ফিল্মেই সে প্রমাণ মিলেছে। সুজিত সরকারের ভিকি ডোনার-এ গান গেয়ে এক লহমায় জাত চিনিয়েছেন আয়ুষ্মান খুরানা।
অনেকেই বলেন, আয়ুষ্মানের গলায় সেই ফিল্মের পানি দা গানটির রেশ রয়েছে এখনও। তবে স্বয়ং আয়ুষ্মান কিন্তু নিজেকে ট্রেনের গায়ক বলেন। কেন? সম্প্রতি তা খোলসা করেছেন তিনি। পরিণীতি চোপড়ার সঙ্গে জুটি বেঁধে তাঁর আগামী ফিল্ম মেরি প্যায়ারি বিন্দু-র একটি গানের প্রচারে মুম্বইয়ে এক অনুষ্ঠানে গিয়েছিলেন তিনি। ওই ফিল্মের ইয়ে জওয়ানি তেরি গানে নায়ক-নায়িকা অভি আর বিন্দুর কলেজ জীবনের টুকরো মুহূর্ত উঠে এসেছে গানে। কলেজ জীবনে কী এ ভাবেই মেয়েদের পিছনে ছুটে বেড়াতেন আয়ুষ্মান?
এ প্রশ্নের জবাবে তিনি বলেন, কলেজ জীবনে মেয়েদের পিছনে ছোটার সময়ই ছিল না। তখন বরং ট্রেনের কামরায় গান গেয়ে পয়সা রোজগার করতাম। পরিণীতিকে পাশে নিয়ে সেখানেই গোটা বিষয়টা জানিয়েছেন আয়ুষ্মান। তিনি বলেন, পশ্চিম এক্সপ্রেসে চড়ে দিল্লি থেকে মুম্বই চলে যেতাম। আর কামরায় কামরায় ঘুরে ঘুরে গান গাইতাম। যাত্রীরা আমার গান শুনে খুশি হয়ে টাকাপয়সাও দিতেন। বলিউডের অন্যতম প্রতিভাবান অভিনেতা জানিয়েছেন, এ ভাবে গান গেয়ে টাকাপয়সা জমিয়ে এক বার গোয়াতে ছুটি কাটাতেও গিয়েছিলেন।

Leave a Reply