আলেম ওলামাগণ ইসলামের মূল ধারায় ঐক্যবদ্ধ হলে মুসলিম উম্মাহ সঠিক পথ নির্দেশনা পাবে: মেয়র আ জ ম নাছির উদ্দিন

নিউজগার্ডেন ডেস্ক, ১৯ এপ্রিল ২০১৭, বুধবার: চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র জননেতা আলহাজ্ব আ জ ম নাছির উদ্দিন বলেছেন, কোরআন-হাদিসের আলোকে নবী রাসুলের (স:) নির্দেশিত সঠিক পথের ঠিকানা জাতির কাছে উপস্থাপন করার দায়িত্ব আলেম ওলামাদের। সুন্নি, কাওমী ইত্যাদি ভেদাভেদ ভুলে আলেমদেরকে ইসলামের মুলভিত্তির উপর ঐক্যমত্য পোষনের মাধ্যমে একতাবদ্ধ হতে হবে। তাহলে দেশের জনগণ ও মুসলিম উম্মাহ ইসলামের মুল দাওয়াত টুকু পাবে এবং সেই মতে জীবন পরিচালনা করতে পারবে। তিনি বলেন, আমাদের মাঝে যদি ইসলামের কান্ডারী আলেম ওলামারা ভিন্ন ভিন্ন পথ নির্দেশনা দেয় তাহলে আমরা বিভ্রান্তিতে পড়বো। তাই আগে আলেম ওলামাদেরকে ইসলামের সঠিক ধারায় ঐক্যবদ্ধ হতে হবে।
অদ্য ১৯ এপ্রিল বুধবার সকাল ১১টায় ধনিয়ালাপাড়াস্থ বায়তুশ শরফ আদর্শ কামিল মাদরাসার বার্ষিক পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
চসিক মেয়র বলেন, বায়তুশ শরফ আদর্শ কামিল মাদরাসার আঙ্গিনায় আমাকে যেভাবে আমন্ত্রণ জানানো হলো এবং শিক্ষক-ছাত্রদের কর্মকান্ড ও সুন্দর উপস্থাপনা আমাকে সত্যি মুগ্ধ করেছে। আমি অভিভুত ও আপনাদের প্রতি কৃতজ্ঞ। ইসলাম ও আধুনিক জ্ঞানের সমন্বয়ে মাদরাসা শিক্ষার্থীদের প্রতিভা কেউ রুদ্ধ করতে পারবে না। মাদরাসা শিক্ষার্থীরা দিন দিন এগিয়ে যাচ্ছে। তিনি বায়তুশ শরফ মাদরাসা সফলতা কামনা করেন। মেয়র আরো বলেন, জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ ইসলাম সমর্থন করে না। জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে আলেম ওলামাদের মূখ্যভুমিকা পালন করতে হবে।
বায়তুশ শরফের পীর বাহরুল উলুম শাহ মুহাম্মদ কুতুব উদ্দিনের সভাপতিত্বে বায়তুশ শরফ কেন্দ্রীয় জামে মসজিদে অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন মাদরাসার অধ্যক্ষ ড.মাওলানা সাইয়েদ আবু নোমান। বিশেষ অতিথি ছিলেন এম কে আর গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব আবদুল আউয়াল, ২৩নং পাঠানটুলী ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ জাবেদ। আরবী প্রভাষক মাওলানা আবদুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তৃতা করেন ভাইস প্রিন্সিপাল মাওলানা আমিনুল ইসলাম, আনজুমানে ইত্তেহাদ বাংলাদেশের সাধারণ সম্পাদক লুৎফুল করীম মিন্টু, মাওলানা শিহাব উদ্দিন, শফিউল আলম সওদাগর ও স্কাউট প্রশিক্ষক খারিুজ্জামান চৌধুরী এলটি প্রমুখ।
বায়তুশ শরফের পীর শাহ মুহাম্মদ কুতুব উদ্দিন সভাপতির বক্তব্যে বলেন, বায়তুশ শরফ মাদরাসা বহুবার জাতীয় ও স্থানীয় পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে স্বীকৃতি পেয়েছে এবং প্রিন্সিপালগণও বহুবার জাতীয় ও স্থানীয়ভাবে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হয়ে গোল্ড মেডল লাভ করেছে। এই মাদরাসা ছাত্ররা আজ দেশের বিভিন্ন সেক্টরে কৃতিত্বপূর্ণ অবদান রেখে যাচ্ছে। দেশ গঠন ও দেশের ভাবমুর্তি উজ্জল করার ক্ষেত্রে আমাদের ছাত্ররা অগ্রণি ভুমিকা পালন করে যাচ্ছে। তিনি মাদরাসা সার্বিক কাজে মেয়রসহ সকলের সহযোগিতা কামনা করেন।

Leave a Reply