এসএসসি ও সমমান পরীক্ষার ফল ২ অথবা ৪ মে

নিউজগার্ডেন ডেস্ক, ১৮ এপ্রিল ২০১৭, মঙ্গলবার: মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষার ফল আগামী ২ অথবা ৪ মে ঘোষণা করা হতে পারে। এ বিষয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রস্তাব করেছে শিক্ষা মন্ত্রণালয়। প্রধানমন্ত্রীর সম্মতি পেলেই উল্লেখিত তারিখের যেকোনো দিন আনুষ্ঠানিকভাবে ফল ঘোষণা করা হবে।
বিষয়টি নিশ্চিত করে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব (মাধ্যমিক) রুহী রহমান বলেন, পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিনের মধ্যে পাবলিক পরীক্ষার ফল প্রকাশে সরকারের নীতিগত সিদ্ধান্ত রয়েছে। আগামী ৪ মে ৬০ দিন পূর্ণ হবে। বিগত বছরের মতোই এবারও ৬০ দিনের আগে ফল প্রকাশ করা হবে।
তিনি আরও বলেন, আগামী মাসের (মে) ২ থেকে ৪ তারিখের মধ্যে ফল প্রকাশে প্রধানমন্ত্রীর সম্মতি চেয়ে প্রস্তাব পাঠানো হয়েছে। তিনি (প্রধানমন্ত্রী) যেদিন নির্ধারণ করবেন সেদিনই ফল প্রকাশ করা হবে।
উল্লেখ্য, গত ২ ফেব্রুয়ারি পরীক্ষা শুরু হয়ে ২ মার্চ শেষ হয়েছে। এছাড়া ব্যবহারিক পরীক্ষা গত ৪ মার্চ শুরু হয়ে শেষ হয় ১১ মার্চ। এবারের এসএসসি ও সমমানের পরীক্ষায় ১৭ লাখ ৮৬ হাজার ৬১৩ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এর মধ্যে আটটি সাধারণ বোর্ডের অধীনে ১৪ লাখ ২৫ হাজার ৯০০ জন এবং মাদরাসা বোর্ডের অধিনে ২ লাখ ৫৬ হাজার ৫০১ জন ও কারিগরি বোর্ডের অধীনে (ভোকেশনাল) ১ লাখ ৪ হাজার ২১২ শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে।

Leave a Reply