সিবিআইএফটি’র ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী ও ১ম ব্যাচের শিক্ষা সমাপনী অনুষ্ঠান উপলক্ষে সংবাদ সম্মেলন

নিউজগার্ডেন ডেস্ক, ১২ এপ্রিল, ২০১৭, মঙ্গলবার: চিটাগাং বিজিএমইএ ইনস্টিটিউট অব ফ্যাশন এন্ড টেকনোলজি (সিবিআইএফটি) ক্যাম্পাসে অত্র প্রতিষ্ঠানের ৪র্থ বর্ষপূতি এবং প্রথম ব্যাচের শিক্ষার্থীদের সমাপনী অনুষ্ঠান উপলক্ষ্যে আজ ১২ এপ্রিল দুপুর ১২ টায় এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। উক্ত সংবাদ সম্মেলনে সিবিআইএফটি’র গভর্নিং বডির সভাপতি জনাব নাসির উদ্দিন চৌধুরী প্রতিষ্ঠা কাল থেকে সিবিআইএফটি’র বর্তমান ও ভবিষ্যৎ কার্যক্রম সম্পর্কে তথ্য উপস্থাপন করেন। তিনি বলেন- ২০১৩ সালে ২৫শে ফেব্রুয়ারী গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রী জনাব নূরুল ইসলাম নাহিদ, এমপি, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে এই প্রতিষ্ঠানটি উদ্বোধন করেন এবং আগামী ১৫/০৪/২০১৭ইং তারিখে চট্টগ্রাম ক্লাবে আয়োজিত ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী এবং প্রথম ব্যাচের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষা মন্ত্রী জনাব নূরুল ইসলাম নাহিদ, এমপি।
তিনি আরো জানান- বর্তমানে প্রতিষ্ঠানটিতে এ্যাপারেল মেনুফ্যাকচার এন্ড টেকনোলজি এবং ফ্যাশন ডিজাইন এন্ড টেকনোলজি এ’দুটি বিষয়ে ০৪ বছরের বিএসসি অর্নাস কোর্স প্রদান করা হয়। ২০১৩ সালে শিক্ষা কার্যক্রম শুরু করার পর থেকে এ’বছর প্রথম ব্যাচের ২৬ জন শিক্ষার্থী তাদের শিক্ষাক্রম শেষ করে কর্মক্ষেত্রে প্রবেশ করতে যাচ্ছে। ইতিমধ্যে তারা বিভিন্ন স্বনামধন্য ফ্যাক্টরীতে ইন্টানশীপ প্রোগামে যুক্ত আছেন। জনাব নাসির উদ্দিন চৌধুরী ভবিষ্যতে নিটওয়্যার মেনুফ্যাকচার এবং টেক্সটাইলস্্ ইঞ্জিনিয়ারিং এ’দুটি বিষয়ে অর্নাস কার্যক্রম চালু করার আশা ব্যক্ত করেন। শিক্ষা কার্যক্রমের উন্নয়নের লক্ষ্যে সিবিআইএফটি দেশের অভ্যন্তরে বিজিএমইএ ইউনির্ভাসিটি অব ফ্যাশন এন্ড টেকনোলজি (বিইউএফটি)-এর পাশাপাশি বিদেশের বিভিন্ন প্রখ্যাত বিশ্ববিদ্যালয়ের সাথে সম্পর্ক স্থাপনের লক্ষ্যে সচেষ্ট আছে। ভবিষ্যতে সিবিআইএফটি কে একটি পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয় রুপে প্রতিষ্ঠা করার লক্ষ্যে বর্তমান পর্ষদ কাজ করে যাচ্ছে বলে তিনি জানান।
এ’সময় সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন- বিজিএমইএ’র সহ-সভাপতি মোহাম্মদ ফেরদৌস, পরিচালক মোহাম্মদ সাইফ উল্লাহ মনসুর, প্রাক্তন প্রথম সহ-সভাপতি এরশাদ উল্লাহ্, প্রাক্তন পরিচালক হেলাল উদ্দিন চৌধুরী, সৈয়দ নজরুল ইসলাম, মোহাম্মদ মুসা, হাসানুজ্জামন চৌধুরী, সিবিআইএফটি’র গর্ভনিং বডির সদস্য জনাব এ.এম. চৌধুরী সেলিম, সিইও সিবিআইএফটি জনাব এস.এম. সাজেদুল ইসলাম, অধ্যক্ষ সিবিআইএফটি ইঞ্জিঃ মোহাম্মদ আবদুল মান্নান।

Leave a Reply