এবারের নববর্ষে আলপনায় সাজবে পুরো বাংলাদেশ

নিউজগার্ডেন ডেস্ক, ১০ এপ্রিল, ২০১৭, সোমবার: এবারের নববর্ষে আলপনায় সাজবে পুরো বাংলাদেশ। ঢাকাসহ দেশের আরও ছয়টি বিভাগীয় শহরের গুরুত্বপূর্ণস্থানে আলপনা আঁকার উদ্যোগ নিয়েছে এশিয়াটিক এক্সপি। এই আয়োজনের পৃষ্ঠপোষক হিসেবে আছে বাংলালিংক এবং বার্জার পেইন্টস।
সোমবার এই আয়োজনের বিস্তারিত জানাতে রাজধানীর গুলশানের বাংলালিংক কার্যালয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে আলপনা উৎসবের বিস্তারিত তুলে ধরেন বাংলালিংকের হেড অব কমিউনিকেশন আসিফ আহমেদ।
এ সময় উপস্থিত ছিলেন এশিয়াটিক থ্রিসিক্সটির গ্রুপ এক্সিকিউটিভ ভাইস চেয়ারপার্সন, সারা জাকের, বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের বিপণন বিভাগের ব্যবস্থাপনা পরিচালক একে, এম, সাদেক নেওয়াজ, বাংলালিংকের হেড অব মার্কেটিং কমিউনিকেনস এ কে রাহাত আহমেদ এবং আলপনা উৎসবের চিত্রশিল্পী মো. মুনিরুজ্জামান।
আসিফ আহমেদ বলেন, ‘প্রতিবছর নববর্ষ উপলক্ষে ঢাকার মানিক মিয়া এভিনিউতে আলপনা উৎসব করা হয়। এবারের আলপনা উৎসব ঢাকাসহ চট্টগ্রামের ডিসি হিল এলাকা, রাজশাহীর পদ্মা নদীর পার, খুলনার শিব বাড়ি সার্কেল, বরিশালের বঙ্গবন্ধু পার্ক রোড এবং ময়মনসিংহের টাউন হল সার্কেলে আয়োজন করা হয়েছে। এই ছয়টি স্থানে চার লাখ বর্গফুট সড়কজুড়ে আলপনা আঁকা হবে। ১৩ এপ্রিল রাত নয়টা থেকে আলপনা আঁকার কাজ শুরু হবে। চলবে সারা রাত। এসময় গানের আয়োজন থাকবে।
সারা জাকের বলেন, ‘আমরা গত পাঁচ বছর ধরে ঢাকার মানিক মিয়া এভিনিউতে রাজধানীবাসীকে নিয়ে আলপনা  এঁকে আসছি। এবার ঢাকাসহ আরও ছয়টি জায়গায় আলপনা আঁকার উদ্যোগ নেয়া হয়েছে।
মো. মুনিরুজ্জামান বলেন, ‘প্রতি বছর চৈত্র সংক্রান্তির রাতে মানিকমিয়া এভিনিউতে এক কিলোমিটার সড়কে আলপনা আঁকা হয়। এবার বড় আয়োজনে এই উৎসবের আয়োজন করা হয়েছে। রাজধানী ঢাকার গন্ডি পেরিয়ে উৎসব ছড়িয়ে পড়েছে দেশজুড়ে। এতে দুই শতাধিক চিত্রশিল্পী অংশ নেবেন। আমার স্বপ্ন এক সময় ঢাকার বড় সব সড়কে নববর্ষতে আলপনা আঁকা হবে।
সংবাদ সম্মেলনে জানানো হয়, ১৩ এপ্রিল রাত ৯ টায় এই উৎসবের উদ্বোধন করবেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী, এসময় উপস্থিত থাকবেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর।
আলপনা উৎসব চিত্রশিল্পীসহ জনসাধারণ অংশ নেবেন। এতে থাকছে ফুড কোর্ট, ফটো বুধ, ফেস পেইন্টিংসহ আরও নানা আয়োজন। এছাড়ও এতে মিউজিক্যাল ব্যান্ড চিরকুট গান পরিবেশন করবেন।

Leave a Reply