সিএ দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রস্তাবিত সূচি পাঠিয়েছে বিসিবি

নিউজগার্ডেন ডেস্ক, ০৯ এপ্রিল, ২০১৭, রবিবার: ক্রিকেট অস্ট্রেলিয়াকে (সিএ) দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রস্তাবিত সূচি পাঠিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সব ঠিক থাকলে আগামী আগস্ট-সেপ্টেম্বরে ঈদুল আজহার আগে-পরে বহুল প্রতীক্ষিত সিরিজটি মাঠে গড়াবে। যদিও এখনো নিজেদের অবস্থান পরিষ্কার করেনি অজিরা। এর ওপর ভিত্তি করেই চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী।
সম্প্রতি নতুন করে টালবাহানা শুরু করে সিএ। টেস্টের পরিবর্তে অজিদের ওয়ানডে সিরিজ খেলার আগ্রহে সিরিজ নিয়ে নতুন করে শঙ্কা জাগে। অবশ্য তাদের প্রস্তাবটি এখন পর্যন্ত মেনে নেয়নি বিসিবি। নিজাম উদ্দিন চৌধুরীর ভাষ্যমতে, ‘আমরা সিরিজের প্রস্তাবিত সূচি অস্ট্রেলিয়াকে পাঠিয়েছে। সে অনুযায়ী, পবিত্র ঈদুল আজহার আগে-পরে দু’টি টেস্ট অনুষ্ঠিত হবে। আমরা সিএ’র সঙ্গে যোগাযোগ রক্ষা করে যাচ্ছি। তাদের জবাবের অপেক্ষায় আছি। প্রতিক্রিয়া পেলেই চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।’
নিরাপত্তার খোড়া অজুহাত দেখিয়ে ২০১৫ সালের অক্টোবরে বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজটি অফিসিয়ালি স্থগিত করেছিল সিএ।
আগামী নভেম্বরে ভারতে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে অসিরা। এর প্রস্তুতির জন্যই তারা বাংলাদেশের বিপক্ষে আগস্ট-সেপ্টেম্বরে টেস্ট না খেলে অক্টোবরে ওয়ানডে সিরিজ খেলতে চায় বলে ধারণা করা হচ্ছে।
সূত্র : বাসস

Leave a Reply