মেট্রোপলিটন হাসপাতালে সফল অস্ত্রপাচার কলেজ ছাত্র রিফাতের

নিউজগার্ডেন ডেস্ক, ০৯ এপ্রিল, ২০১৭, রবিবার: ছিনতাইকারীদের চুরিকাঘাতে গুরুতর আহত চট্টগ্রাম কলেজ ছাত্র রিফাত রাসূল সৈকতের সফল অস্ত্রপাচার সম্পন্ন হয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালে। এই অস্ত্রপাচারের মাধ্যমে পা ফিরে পেয়েছে রিফাত।
শনিবার দিনগত রাতে জটিল অপারেশনটি সম্পন্ন করে চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালের কার্ডিয়াক টিম। চীফ কার্ডিয়াক সার্জন ডা: সারওয়ার কামালের নেতৃত্বে অপারেশন টিমে ছিলেন কার্ডিয়াক সার্জন ডা: শরিফুল ইসলাম, চীফ এনেস্থেসিওলজিস্ট ডা: মো: সুমন শিকদার।
রিফাতের বাবা আলমগীর হোসেন জানান, রিফাত তার তিন বন্ধুসহ শনিবার সন্ধ্যায় জামাল খান এলাকা থেকে প্রাইভেট পড়ে বাসায় ফিরছিলেন। পথিমধ্যে ছিনতাইকারীদের কবলে পড়ে তারা। এসময় ছিনতাইকারীরা রিফাতের পায়ে ছুরিকাঘাত করে। আমরা তাকে তাৎক্ষণিক চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে ডাক্তার তাকে দ্রুত ঢাকায় নিয়ে যেতে বলে। এবং তার পায়ের রক্তনালী কেটে গেছে বলে জানায়।
পরে আমরা জানতে পারি এই অপারেশন চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালে হয়। আমরা এখানে আসলে রাতে অপারেশনটি সম্পন্ন হয়।
মেট্রোপলিটন হামপাতালের চীফ কার্ডিয়াক সার্জন ডা: সারওয়ার কামাল বলেন, এই ধরনের রোগিকে ৬ ঘন্টার মধ্যে অপারেশন সম্পন্ন করতে হয়। তা না হলে রোগীর ক্ষতিগ্রস্ত পা নষ্ট হয়ে যেতে পারে এমনকি জীবনেরও ঝুঁকি থাকে। আমরা রাতেই জরুরী অপারেশনটি সম্পন্ন করি। রোগী বর্তমানে সুস্থ আছে।

Leave a Reply