শিশুরোগ বিশেষজ্ঞ ডা: প্রণব চৌধুরী সংবর্ধিত

নিউজগার্ডেন ডেস্ক, ৮ এপ্রিল ২০১৭, শনিবার: চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের শিশু বিভাগের বিভাগীয় প্রধান, ধলঘাট স্কুল এন্ড কলেজ প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদের আহ্বায়ক এবং চট্টগ্রাম প্রেস ক্লাবের আজীবন দাতা সদস্য ডা: প্রণব কুমার চৌধুরী এবার চট্টগ্রাম সিটি কর্পোরেশনের স্বাধীনতা পদকে ভূষিত হওয়ায় সংবর্ধনা জানানো হয়। গতকাল স্থানীয় একটি রেস্টুরেন্ট-এ ধলঘাট স্কুল এন্ড কলেজ প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদের পক্ষ থেকে এই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।
ধলঘাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রনবীর ঘোষ টুটুনের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দৈনিক আজাদীর সহযোগী সম্পাদক, কবি সাংবাদিক অরুণ দাশগুপ্ত। সংবর্ধিত অতিথি প্রণব কুমার চৌধুরীর কর্মময় জীবনের উপর আলোচনায় অংশগ্রহণ করে কবি অরুণ দাশগুপ্ত বলেন, এই ধরনের পুরুষ্কার প্রাপ্তি ধলঘাট স্কুল এন্ড কলেজ তথা ধলঘাটবাসীর জন্য গৌরবের।  এতে আরও বক্তব্য রাখেন অধ্যাপক আবদুল মাবুদ মল্ল, রবীন ঘোষ, অধ্যক্ষ সজল চৌধুরী, অ্যাড্ভোকেট রমা প্রসাদ মিত্র, সাবেক চেয়ারম্যান সালামত উল্লা মল্ল, অধ্যাপক অরুণ তালুকদার, এস. এম. সফি, মিলন মিত্র, অঞ্জন চৌধুরী, পরিষদের যুগ্ম আহ্বায়ক শফিকুল ইসলাম বাবুল, অধ্যাপক প্রবীর চৌধুরী, বাপন দাশগুপ্ত, পঙ্কজ চক্রবর্তী, আবুল বশর, নুরুল কাদের, মুসা আলম, মো: শাহআলম, নুরুল হুদা প্রমূখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন পরিষদের সদস্য সচিব অধ্যক্ষ সাগর কান্তি দে। সভার শুরুতে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের পক্ষ থেকে শিশু স্বাস্থ্য বিষয়ে স্বাধীনতা পদকে ভূষিত করায় তাঁকে ফুলেল শুভেচ্ছা জানানো হয় এবং ধলঘাট স্কুলের মেধাবী ছাত্র ডা: প্রণব কুমার চৌধুরীকে স্বাধীনতা পদকের জন্য নির্বাচিত করায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র আ জ ম নাসির উদ্দিনের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করা হয়। বক্তাগণ চিকিৎসা বিজ্ঞানে ডা: প্রণব কুমার চৌধুরীর অবদান তুলে ধরে ভবিষ্যতে চিকিৎসা সেবায় তাঁর আরো গৌরবজ্জ্বল অবদান প্রত্যাশা করেন। ডা: প্রণব কুমার চৌধুরী তাঁর সদ্য প্রকাশিত শিশু সমগ্র গ্রন্থটি কবি অরুণ দাশগুপ্ত এবং ধলঘাট প্রাথমিক ও উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাদের উদ্দেশ্যে উৎসর্গ করেন্  এবং কবি অরুণ দাশগুপ্তের হাতে তুলে দেন।
সভায় আগামী ২০১৮ সালে জানুয়ারীতে অনুষ্ঠিতব্য ঐতিহ্যবাহী ধলঘাট স্বুল এন্ড কলেজের শতবর্ষ পালন এবং আহ্বায়ক কমিটি ২৩ সদস্য থেকে বাড়িয়ে ৩৫ সদস্যে উন্নীত করার সিদ্ধান্ত গৃহিত হয়।

Leave a Reply