ময়মনসিংহের ফুলপুর ও ভালুকা এবং গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলায় সড়ক দুর্ঘটনায় নিহত ৮

নিউজগার্ডেন ডেস্ক, ৮ এপ্রিল ২০১৭, শনিবার: ময়মনসিংহের ফুলপুর ও ভালুকা এবং গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলায় সড়ক দুর্ঘটনায় আটজন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরো অন্তত ২৫ জন। গতকাল শুক্রবার মধ্যরাতের পর ফুলপুর ও মুকসুদপুর উপজেলায় এবং শনিবার সকালে ভালুকা উপজেলায় দুর্ঘটনা ঘটে।
ময়মনসিংহের ফুলপুর ও ভালুকায় ৫ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন কমপক্ষে ৩১ জন।  ময়মনসিংহের ফুলপুর উপজেলার ভাইটকান্দি সকোল্লা নামক স্থানে ট্রাক ও মুরগিবাহী পিকআপভ্যানের মুখোমুখি সংঘর্ষে নিহত হন তিনজন। এ সময় গুরুতর আহত আরও দুইজনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিলে মারা যায়।
নিহতরা হলেন- ময়মনসিংহ শহরতলী দিঘারকান্দা এলাকার শহীদ (৪০), হৃদয় (২০), কেওয়াটখালী এলাকার ইদ্রিস আলী (৪২), মুন্সিগঞ্জের লৌহজংয়ের রিপন (৩২) ও ভালুকা পৌরসভার ৩নং ওয়ার্ডের মুচারভিটা এলাকার কামরুল (২৮)। ফুলপুর থানার ওসি আলী আহাম্মদ জানান, ময়মনসিংহ-শেরপুর সড়কের ফুলপুর উপজেলার ভাইটকান্দি এলাকার সকোল্লা মোড়লবাড়ির মোড়ে রাত ২টার দিকে ঢাকাগামী একটি মুরগিবোঝাই পিকআপভ্যানের সঙ্গে শেরপুরগামী একটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষে এ দুর্ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই ২ জন মারা যায়। গুরুতর আহত ৩ জনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে রাত ৩টার দিকে আরও একজনের মৃত্যু হয়।
ভালুকা মডেল থানার ওসি মামুন অর রশিদ জানান, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ভালুকা উপজেলার মল্লিকবাড়ি নামকস্থানে শনিবার সকাল সাড়ে ৭টার দিকে গার্মেন্টসকর্মীবাহী বাস উল্টে ঘটনাস্থলে এক শ্রমিক নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ১০ জন। তাদের ভালুকা ও স্থানীয় বেসরকারি হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।
অপরদিকে, গোপালগঞ্জর মুকসুদপুর উপজেলায় দুর্ঘটনাটি ঘটেছে গঙ্গারামপুরের স্লুইস গেইট এলাকায়। নিহতরা হলেন- ভোলা জেলার কন্দপপুর গ্রামের মোফাজ্জল বেপারির ছেলে দুলাল বেপারি (৫০), একই গ্রামের রউফের ছেলে গিয়াস উদ্দিন (২৮) এবং রামদাসপুর গ্রামের আবদুল বারেক মাঝির ছেলে বিল্লাল মাঝি (৪৫)। এঁরা সবাই মাছ ব্যবসায়ী বলে প্রাথমিকভাবে জানতে পেরেছে পুলিশ।
মুকসুদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আজিজুর রহমান বলেন, মাছ ব্যবসায়ীরা বাগেরহাটের ফকিরহাট উপজেলায় মাছের রেণু বিক্রি শেষে ট্রাকে করে নিজ জেলা ভোলায় ফিরছিলেন। পথে গঙ্গারামপুর স্লুইস গেইট এলাকায় একটি মোড় অতিক্রম করার সময় ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে পাশের খাদে পড়ে যায়। রাত সাড়ে ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই দুলাল ও বিল্লাল মারা যান। আর গিয়াস উদ্দিনকে উদ্ধার করে মাদারীপুরের রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ দুর্ঘটনায় আহত আটজনকে বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে পাঠানো হয়েছে বলে জানান ওসি। তিনি আরো জানান, ট্রাকটি উদ্ধারে ক্রেন আনা হয়েছে।

Leave a Reply