নুরুল আলমকে নৃশংসভাবে হত্যা করায় নগর উত্তর শিবিরের প্রতিবাদ

নিউজগার্ডেন ডেস্ক, ২ এপ্রিল ২০১৭, রবিবার: জাতীয়তাবাদী ছাত্রদল’র কেন্দ্রীয় কমিটির সহ-সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রদলের সাবেক সিনিয়র যুগ্ম আহ্বায়ক নুরুল আলম নুরুকে আইন শৃঙ্খলা বাহিনী পরিচয়ে মধ্য রাতে নিজ বাসা থেকে হ্যান্ডকাফ পরিয়ে ধরে নিয়ে নির্মমভাবে হত্যা করার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির চট্টগ্রাম মহানগরী উত্তর সভাপতি তৌহিদুল ইসলাম ও সেক্রেটারী এস কে সিকদার।
যৌথ প্রতিবাদ বার্তায় শিবির নেতৃবৃন্দ বলেন আধিপত্যবাদের দোসর ফ্যাসিবাদী আওয়ামী লীগ তাদের অবৈধ ক্ষমতাকে প্রলম্বিত করতেই পরিকল্পিতভাবে একের পর এক বিরোধী দলীয় ছাত্র নেতাদের হত্যা করছে। বিনা কারণে গত বুধবার দিবাগত রাত ১২টায় নগরীর চকবাজার থানাধীন কাতালগঞ্জের বাসা থেকে পরিবারের সদস্যদের সামনে থেকে পুলিশ পরিচয়ে ১০/১২ জন লোক নুরুল আলম নুরুকে হ্যান্ডকাফ পরিয়ে মাইক্রোবাসে উঠিয়ে নিয়ে যায়। পর দিন হাত-পা রশি দিয়ে বাঁধা ও মুখে কাপড় ঢোকানো অবস্থায় রাউজান ও রাঙ্গুনিয়া থানা এলাকায় কর্ণফুলী নদীর পাড়ে তার লাশ পাওয়া যায়। রাউজান নোয়াপাড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই জাবেদ’র নেতৃত্বে পরিচালিত এ অভিযানে ৫ জন পোশাকধারী এবং অন্যান্যরা ছিল সাদা পোশাক পরিহিত। পুলিশ প্রকাশ্যে নুরুকে গ্রেপ্তার করলেও পরে তা অস্বীকার করে। পুলিশ অত্যন্ত অমানবিক কায়দায় নির্যাতন চালিয়ে ও মাথায় গুলি করে তাকে নির্মমভাবে হত্যা করেছে। বিরোধী ছাত্র সংগঠনের একজন জনপ্রিয় কেন্দ্রীয় নেতাকে পৈশাচিক কায়দায় হত্যা করে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যে বর্বরতার পরিচয় দিয়েছে তাতে ছাত্র জনতা বিস্ময়ে হতবাক। এই নৃশংস হত্যাকান্ড সরাসরি রাষ্ট্রীয় সন্ত্রাস ছাড়া আর কিছুই হতে পারে না। শিবির নেতৃবৃন্দ এহেন ন্যাক্কারজনক জঘণ্য হত্যাকান্ড এবং নির্মম রাষ্ট্রীয় সন্ত্রাসের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।
শিবির নেতৃবৃন্দ অবিলম্বে এ ধরণের রাষ্ট্রীয় বর্বরতা বন্ধের জোর দাবী জানিয়ে বলেন রাষ্ট্রীয় সন্ত্রাসের যে রূপ দেশবাসী সারা দেশে প্রত্যক্ষ করে আসছে তারই আরেকটি নিকৃষ্ট নজীর এ হত্যাকান্ড। কোন সভ্য সমাজে এমন হত্যাকান্ড চলতে পারেনা। অগণতান্ত্রিক সরকার ছাত্রনেতা ও মেধাবী ছাত্রদের হত্যা করে কোন ভাবেই পার পাবেনা। নেতৃবৃন্দ অবিলম্বে এ হত্যাকান্ডের সুষ্ঠু তদন্ত সাপেক্ষে ছাত্রনেতা নুরুল আলম নুরু সহ অন্যান্য সব মেধাবী ছাত্র হত্যাকান্ডে জড়িতদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার জন্য সংশ্লিষ্টদের প্রতি দাবী জানান।

Leave a Reply