ছাত্রদল নেতা নুরুল আলম নুরু হত্যার প্রতিবাদে রোববার অর্ধ দিবস হরতাল

নিউজগার্ডেন ডেস্ক, ১ এপ্রিল ২০১৭, শনিবার: ছাত্রদলের কেন্দ্রীয় সহসাধারণ সম্পাদক ও চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রদলের সাবেক সিনিয়র যুগ্ম আহ্বায়ক নুরুল আলম নুরু হত্যার প্রতিবাদে রোববার চট্টগ্রামে সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অর্ধদিবস হরতাল ডেকেছে মহানগর ছাত্রদল। একই দিন দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচিরও ঘোষণা দিয়েছে কেন্দ্রীয় ছাত্রদল। শুক্রবার দুপুরে নগরের জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদ মাঠে নুরুর জানাজা শেষে নগর বিএনপির সভাপতি শাহাদৎ হোসেন এ কর্মসূচি ঘোষণা করেন।
তিনি বলেন, ছাত্রদল এই হরতাল ডাকলেও বিএনপি ও সহযোগী সংগঠনগুলো এতে সমর্থন দেবে। চট্টগ্রাম মহানগর ও জেলা এবং রাঙ্গামাটি, বান্দরবান, খাগড়াছড়ি ও কক্সবাজার জেলায় এই হরতাল পালন করা হবে।
এই সময় জানানো হয়, হরতালের পাশাপাশি নুরুল আলম নুরু হত্যার প্রতিবাদে দেশের সব জেলা-মহানগর শিক্ষা প্রতিষ্ঠানে বিক্ষোভ ও মিছিল সমাবেশ কর্মসূচি পালন করবে ছাত্রদল।
বুধবার রাত সাড়ে ১১টার দিকে চট্টগ্রাম নগরের চন্দনপুরার বাসায় পরিবারের সদস্যদের সামনে থেকে পুলিশ সদস্য পরিচয়ে ১০-১২ জন লোক নুরুল আলম নুরুকে হ্যান্ডকাফ পরিয়ে নিয়ে যায়। পরদিন বৃহস্পতিবার সকালে রাউজান উপজেলার বাগোয়ান ইউনিয়নের খেলারঘাট বাজারের পাশে কর্ণফুলী নদীর তীরে তার লাশ পাওয়া যায়।
আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে তুলে নিয়ে নির্মমভাবে হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ইসলামী ছাত্রশিবির, লেবার পার্টির যুগ্ম সম্পাদক আবচার উদ্দিন।

Leave a Reply