বাম দলগুলোর আধাবেলা হরতালে বিএনপি তৎপরতা ছিল না

নিউজগার্ডেন ডেস্ক, ২৮ ফেব্রুয়ারী ২০১৭, মঙ্গলবার: দুই দফায় গ্যাসের দাম ২২ শতাংশ বাড়ানোর প্রতিবাদে বাম দলগুলোর ডাকা আধাবেলা হরতালে সমর্থন দিলেও কোনো তৎপরতা ছিল না বিএনপির। অন্যান্য দিন বেলা বাড়ার সঙ্গে সঙ্গে দলটির নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নেতাকর্মীদের উপস্থিতি বাড়তে থাকলেও আজ নেতাকর্মীদের উপস্থিতি খুব একটা ছিল না।
শুধু নয়াপল্টন নয়, রাজধানীর কোথাও বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের হরতালের সমর্থনে মিছিল বা পিকেটিং করতে দেখা যায়নি।
নেতাকর্মীরা না থাকলেও বিএনপির কেন্দ্রীয় কার‌্যালয় ঘিরে পুলিশের নিরাপত্তা ব্যবস্থা ছিল চোখে পড়ার মতো। সেখানে নিরাপত্তা বাহিনীর সদস্যদের কঠোর অবস্থানে থাকতে দেখা যায়। এছাড়া কার‌্যালয়ের আশপাশের গলির মুখের নিরাপত্তা বাহিনীতে অনেক সদস্যকে অবস্থান করতে দেখা গেছে।
গত বৃহস্পতিবার বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনে (বিইআরসি) আয়োজিত সংবাদ সম্মেলনে গ্যাসের দাম বাড়ানোর ঘোষণা দেওয়া হয়। এতে বিইআরসির চেয়ারম্যান মনোয়ার ইসলাম জানান, ১ মার্চ থেকে এক চুলার জন্য দিতে হবে ৭৫০ টাকা। দুই চুলার জন্য দিতে হবে ৮০০ টাকা।
জুনে দ্বিতীয় দফায় বাড়বে গ্যাসের দাম। ১ জুন থেকে এক চুলার জন্য দিতে হবে ৯০০ টাকা এবং দুই চুলার জন্য দিতে হবে ৯৫০ টাকা।
গ্যাসের দাম বাড়ানোর এই সিদ্ধান্তের প্রতিবাদে ২৮ ফেব্রুয়ারি রাজধানীতে আধা বেলা হরতাল ডাকে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) ও বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ)। পরে বেশ কয়েকটি দল হরতালে সমর্থন জানান।
শনিবার ঠাকুরগাঁওয়ে ইজতেমার আখেরি মুনাজাতে যোগ দিয়ে বাম দলের ডাকা হরতালের বিএনপির সমর্থনের কথা জানায় দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

Leave a Reply