যুক্তরাষ্ট্রে পিকআপ দুর্ঘটনায় আহত ২৮

নিউজগার্ডেন ডেস্ক, ২৬ ফেব্রুয়ারী ২০১৭, রবিবার: যুক্তরাষ্ট্রের লুইজিয়ানা রাজ্যের নিউ ওরল্যান্স শহরের মাদ্রি গ্রাস নামক স্থানে অ্যান্ডিমিয়ন প্যারেডে লোকেদের ভিড়ের মধ্যে উঠে পড়ে একটি চলন্ত পিকআপ। এই ঘটনায় কমপক্ষে ২৮ জন আহত হয়েছেন বলে বিবিসি-র প্রতিবেদনে বলা হয়। এদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।
শনিবার সন্ধ্যায় শহরের মধ্যাঞ্চলে অনুষ্ঠিত প্যারেডে ভিড়ের মধ্যে এই ঘটনা ঘটেছে। প্যারেড দেখতে আসা দর্শনার্থীদের ওপর উঠে পড়ে গাড়িটি। ল্ইুজিয়ানা রাজ্যের পুরানো রাজধানী মাদ্রি গ্রাস। সামাজিক বিভিন্ন ক্লাব প্রতি বছর মাদ্রি গ্রাসে এধরনের বেশ কয়েকটি প্যারেডের আয়োজন করে। অ্যান্ডিমিয়ন প্যারেড যুক্তরাষ্ট্রের অন্যতম জনপ্রিয় প্যারেড অনুষ্ঠান। অনেক বাবা-মা তাদের সন্তানদের নিয়ে এই অনুষ্ঠান দেখতে আসেন।
পুলিশ জানায়, এই ঘটনায় অভিযুক্ত যে ব্যক্তিকে আটক করা হয়েছে, সে অতিরিক্ত মাদকাসক্ত ছিল। তবে এখানে সন্ত্রাসের সঙ্গে কোন যোগসূত্র পাওয়া যায়নি। ভিড়ের মধ্যে ঢুকে পড়ার আগে ওই পিকআপ আরো দুইটি গাড়িকে আঘাত করে। আহতদের মধ্যে তিনজন শিশুর বয়স তিন বছরেরও কম এবং সবচেয়ে বয়স্ক ব্যক্তির বয়স ৪০ বছর। আহতদের মধ্যে একজন নারী পুলিশ কর্মীও রয়েছেন। তবে এদের কারো জীবন সংশয়ে নেই।
প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে স্থানীয় এক গণমাধ্যম জানায়, সেই পিকআপ চালক আসলে কি হতে যাচ্ছে সেই সম্পের্কে কোন ধারনাই ছিল না বলে মনে হচ্ছে। মনে হচ্ছিল সব কিছুই তার নিয়ন্ত্রণের বাইরে।’
পুলিশ প্রধান মাইকেল হ্যারিসন বলেন, ‘এই ঘটনায় আহত মোট ২১ জনকে হাসপাতালে নেয়া হয়েছে। এদের মধ্যে পাঁচজনের অবস্থা আশঙ্কাজনক। এছাড়া আহতদের মধ্যে সাতজনের গুরুতর।’

Leave a Reply