গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে চট্টগ্রাম নগরীতে পার্বত্য চট্টগ্রাম তিন সংগঠনের বিক্ষোভ মিছিল

নিউজগার্ডেন ডেস্ক, ২৬ ফেব্রুয়ারী ২০১৭, রবিবার: গণতান্ত্রিক যুব ফোরাম, পাহাড়ি ছাত্র পরিষদ ও হিল উইম্যান্স ফেডারেশন চট্টগ্রাম মহানগর শাখার উদ্যোগে সরকারের গণবিরোধী গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে আজ বিকাল সাড়ে ৩ টায় এক বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।
উক্ত বিক্ষোভ মিছিলটি ডিসি হিল মোড় হতে মিছিল সহকারে চেরাগী পাহাড় মোড়ে এসে এক সংক্ষিপ্ত সমাবেশের মধ্যদিয়ে শেষ হয়। উক্ত সমাবেশে পাহাড়ি ছাত্র পরিষদ নগর শাখার সাধারণ সম্পাদক জিকো চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের তথ্য ও প্রচার সম্পাদক রূপন চাকমা, গণতান্ত্রিক যুব ফোরাম নগর শাখার সাংগঠনিক সম্পাদক সুকৃতি চাকমা। এতে আরো উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক থুইক্যচিং মারমা, হিল উইম্যান্স ফেডারেশন নগর শাখার আহ্বায়ক রিতা চাকমা প্রমুখ।
বক্তারা বলেন, জনগণের কথা চিন্তা করে গ্যাসের দাম বৃদ্ধি করে বর্তমান সরকার ফ্যাসিস্ট সরকারের পরিচয় দিয়েছে। “সাধারণ জনগণ নুন আন্তে পান্থা পুরায়,” তার উপর আবার গ্যাসের দাম বৃদ্ধি করেছে। বর্তমান সরকার উন্নয়নের নামে গণতন্ত্রকে হত্যা করে সাধারণ জনগণকে গলা টিপে দিচ্ছে। অন্যদিকে দেশের জনগণকে গ্যাস না দিয়ে বিদেশী কোম্পানীদের সাথে চুক্তি করে গ্যাস দিয়ে দিচ্ছে। বক্তারা আরও বলেন, বর্তমানে প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এমনিতেই গ্যাস থাকে না, তার উপর প্রতিটি ডাবল চুলায় ৬৫০ টাকা বাড়িয়ে ৯৫০ টাকা মূল্য বৃদ্ধি করেছে। এই যেন মরার উপর খাঁড়ার ঘাঁ। বক্তারা অবিলম্বে গ্যাসের মূল্য বৃদ্ধি বাতিলের দাবি জানান।

Leave a Reply