‘আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে ধ্রুব মিউজিক স্টেশন’

নিউজগার্ডেন ডেস্ক, ২৬ ফেব্রুয়ারী ২০১৭, রবিবার: সঙ্গীতাঙ্গনে নতুন প্রযোজনা প্রতিষ্ঠান হিসেব আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে ধ্রুব মিউজিক স্টেশন। সকল ধরনের বাংলা গানকে বাঁচিয়ে রাখার অদম্য ইচ্ছা থেকেই অডিও কোম্পানি হিসেবে আত্মপ্রকাকাশ করেছে ধ্রুব। শনিবার রাতে রাজধানীর একটি অভিজাত রোস্তোরাঁয় জমকালো এক অনুষ্ঠানের এটির যাত্রা শুরু হয়। অনুষ্ঠানটির উপস্থাপনা করেন সঙ্গীতশিল্পী লিজা।
সব ধরনের বাংলা গান বাঁচিয়ে রাখার প্রত্যয়ে এর পথ চলা জানিয়ে প্রতিষ্ঠানটির কর্ণধার সঙ্গীতশিল্পী ধ্রুব গুহ বলেন, শুদ্ধ সংস্কৃতির বিকাশ আর বাংলা গানকে বিশ্বমানে পৌঁছে দিতে চাই। এ লক্ষ্েযই আমাদের আত্মপ্রকাশ।
তিনি বলেন, ধ্রুব মিউজিক স্টেশন যেমন প্রতিষ্ঠিত সঙ্গীতশিল্পীদের নিয়ে কাজ করবে তেমন সারা দেশে ছড়িয়ে-ছিটিয়ে থাকা সঙ্গীত প্রতিভাদের সুযোগ করে দেবে।
সঙ্গীতাঙ্গনের সবাইকে সঙ্গে পেলে অনেক দূর এগিয়ে যাওয়ারও প্রত্যয় ব্যক্ত করেন এ শিল্পী।
নিজের একটি গান নিয়ে কুমার বিশ্বজিৎ বলেন, আমি আসলে কণ্ঠ দিয়েই মানুষের মাঝে পরিচিত। তবে একটা কথা, সবাই এ সঙ্গীতের মন্দা বাজারে দোকান বন্ধ করে, ধ্রুব মিউজিক স্টেশন শুরু করে। বিষয়টি চমৎকার।
আসিফ আকবর বলেন, সত্িযই অসাধারণ একটি উদ্েযাগ। সঙ্গে আছি, থাকবো। আর এখানে আমার একটি নতুন মিউজিক ভিডিও এসেছে। ‘আগুন’। আশা করছি দর্শকদের ভালো লাগবে।
উদ্বোধনী এ অনুষ্ঠানে ১৬টি অ্যালবাম রিলিজ দেওয়া হয়। এগুলোতে কণ্ঠদিয়েছেন, কুমার বিশ্বজিৎ, আসিফ আকবর, বাপ্পা মজুমদার, হাবিব ওয়াহিদ, তাহসান, সামিনা চৌধুরী, ফুয়াদ আল মুক্তাদির, এফ এ সুমন, ন্যানসি, কণা, বেলাল খান, জুয়েল মোর্শেদ, ধ্রুব গুহ, মিনান, কাজী শুভ, শেখ বোরহানউদ্দিন শান, সোহেল মেহেদী, মুহিন, পুজা, মেহেদী হাসান, ঐশী, রাফাত, পড়শি, নদী খেয়া, স্বরণ, বৃষ্টি প্রমুখ।
উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সঙ্গীত শিল্পী ফেরদৌস আরা, কণা, পড়শি, হাবিব ওয়াহিদ, সঙ্গীত পরিচালক শওকত ইমন, গান বাংলা টেলিভিশনের চেয়ারম্যান তাপসসহ সঙ্গীতাঙ্গণের শিল্পী, প্রযোজক ও পরিচালকবৃন্দ।

Leave a Reply