সর্বস্তরে বাংলা ভাষার সঠিক ব্যবহার নিশ্চিত করতে হবে: চট্টগ্রাম পলিটেকনিক ইন্সটিটিউট ছাত্রলীগ

নিউজগার্ডেন ডেস্ক, ২৫ ফেব্রুয়ারী ২০১৭, শনিবার: শিক্ষা, সংস্কৃতি, টেলিভিশন, রেডিও সহ সর্বক্ষেত্রে বাংলার ভাষার সঠিক ব্যবহার নিশ্চিত করার দাবি জানিয়েছেন চট্টগ্রাম পলিটেকনিক ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও বঙ্গবন্ধু প্রজন্মলীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার আবু মোহাম্মদ মহিউদ্দিন।
মহান ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে চট্টগ্রাম পলিটেকনিক লাইব্রেরীতে পলিটেকনিক ছাত্রলীগ ও কেন্দ্রীয় ছাত্র সংসদ কতৃক আয়োজিত সকল ভাষা শহীদের স্মরণে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
চট্টগ্রাম পলিটেকনিক ইন্সটিটিউটের অধ্যক্ষ খোরশেদুল আলমের সভাপতিত্বে ও পলিটেকনিক ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনিসুল ইসলাম সাজিদের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন চট্টগ্রাম পলিটেকনিক ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান, ছাত্র সংসদের ভিপি বেলাল উদ্দিন, জিএস আরিফ হাসান, যুন্ম সাধারণ সম্পাদক শরীফুল ইসলাম, বহিঃরাঙ্গন ও ক্রীড়া সম্পাদক ফখরুল ইসলাম, আইন বিষক সম্পাদক পারভেজ আহমেদ, সহ সম্পাদক ইয়াসিন আরাফাত বাপ্পী, বেগম ফজিলাতুন্নেসা ব্রিগেড এর সভানেত্রী মৌরি নাথ, বিভাগীয় প্রতিনিধি মহিম মিজান, ছাত্রলীগ নেতা এমদাদ, রাসেল, নিশান, দ্বীপ সহ প্রমুখ।
বক্তরা বলেন, রক্তের বিনিময়ে অর্জিত বাংলা ভাষাকে আমরা সঠিক ভাবে ব্যবহারের মাধ্যমেই ভাষা শহীদদের প্রকৃত শ্রদ্ধা নিবেদন করা হবে। বাংলা ভাষার সাথে ইংরেজ বা অন্য কোন ভাষার মিশ্রণ না করার অনুরোধ করেন তারা। এসময় পলিটেকনিক ছাত্রলীগ ও কেন্দ্রীয় ছাত্র সংসদের নেতৃবৃন্দ সহ সাধারণ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply