চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ায় নিহত ৮

নিউজগার্ডেন ডেস্ক, ২৫ ফেব্রুয়ারী ২০১৭, শনিবার: চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ায় পর্যটকবাহী মাইক্রোবাস উল্টে দুই বোনসহ ৮ জন নিহত হয়েছেন। এসময় শিশুসহ ৯জন আহত হয়।
শনিবার সকাল সাড়ে ৮টার দিকে চকরিয়া উপজেলার উত্তর হারবাং গয়ালমারা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। পরে স্থানীয় লোকজন ও হাইওয়ে পুলিশ আহতদের উদ্ধার করে প্রথমে চকরিয়া উপজলো স্বাস্থ্য কমপ্লেক্স ও গুরতর আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতলে ভর্তি করা হয়েছে।
নিহতরা হলেন ঢাকার রায়েরবাগ এলাকার আসাদুজ্জামান বাপ্পীর স্ত্রী কুলসুমা আক্তার (২৫) ও একই এলাকার মো. জিকুর স্ত্রী আয়েশা আক্তার শিল্পী (২০), ঢাকার সবুজবাগ এলাকার আয়াত আলীর ছেলে আমির হোসেন (৩৫), একই এলাকার মোহাম্মদ কিবরিয়া (৩০), কক্সবাজার সদর উপজেলার ঝিলংজা ইউনিয়নের পূর্ব খরুলিয়া এলাকার মোহাম্মদ দানুর ছেলে মিজানুর রহমান (২৫) ও উখিয়ার রতœাপালং ইউনিয়নের ভালুকিয়া এলাকার মদবরপাড়ার মো. তৈয়ব (১৮)।
আহতরা হলেন-মো.বাপ্পি (২৮), কাজল (৩০), মো.বাবু (২২), সজল  (২৮), জহির (৩২), ইব্রাহিম হোসেন আপন (২), মো.সজল (১৯), খাদিজা বেগম (২৭) ও সাথি (২৫)।
চকরিয়ার চিরিঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মো. আবুল হাশেম বলেন, সকাল সাড়ে ৯টার দিকে চকরিয়ার হারবাং ইউনিয়নের গয়ালমারা এলাকায় কক্সবাজারগামী যাত্রীবাহী মাইক্রোবাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলে দুইজনের মৃত্যু হয়। আহত আটজনকে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক আরও দুইজনকে মৃত ঘোষণা করেন। হতাতরা মাইক্রোবাসে করে ঢাকা থেকে কক্সবাজার বেড়াতে আসছিলেন বলে জানান এসআই হাশেম।
চিরিংগা হাইওয়ে পুলিশের ইনচার্জ মো.আবুল হাশেম মজুমদার জানান, শুক্রবার রাত সাড়ে ১১ টার দিকে ঢাকার বৌদ্ধ মন্দির এলাকা থেকে ১৩ পর্যটক মাইক্রোবাস যোগে কক্সবাজারে বেড়ানোর উদ্যোশে রওনা দেন। গাড়িটি শনিবার সকাল সাড়ে ৮টার দিকে চকরিয়ার হারবাং এর গয়ালমারা এলাকায় পৌঁছলে গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার উপর উল্টে যায়। এতে ঘটনাস্থলে দুই বোনসহ ৪ পর্যটক নিহত হন। এসময় অপর যাত্রীরা আহত হয়। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। দুর্ঘটনা কবলিত গাড়িটি উদ্ধার করা হয়েছে।
এছাড়া ভোরে রামুর রশিদনগরে অপর এক দুর্ঘটনায় আরও দুইজনের মৃত্যু হয়েছে। রামুর তুলাবাগান হাইওয়ে থানার ওসি মো. আবুল কালাম আজাদ বলেন, ফলবাহী একটি পিকআপ উখিয়ার কোর্টবাজার যাচ্ছিল। চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে রশিদনগর ইউনিয়নের নাদেরুজ্জামান উচ্চবিদ্যালয় এলাকায় ঘন কুয়াশায় নিয়ন্ত্রণ হারালে উল্টে পড়ে। এতে ঘটনাস্থলেই একজনের মৃত্যু হয়। এ দুর্ঘটনায় আরও দুইজন আহত হলে তাদের কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও একজন মারা যান বলে জানান রতœাপালং ইউনিয়িন পরিষদ চেয়ারম্যান খায়রুল বাশার চৌধুরী।

Leave a Reply