চন্দনাইশ কাঞ্চন নগরে মোস্তান আলী শাহর ওরশ সম্পন্ন

নিউজগার্ডেন ডেস্ক, ১২ ফেব্র“য়ারী ২০১৭ রবিবার: হাজার হাজার ভক্তের উপস্থিতিতে হযরত মোস্তান আলী শাহর বার্ষিক ওরশ শান্তিপূর্ণ পরিবেশে চন্দনাইশ উপজেলার কাঞ্চন নগর মাজার পরিচালনা কমিটির সভাপতি নুর মোহাম্মদের সভাপতিত্বে এবং মাওলানা আব্দুল মালেক নুরির বয়ানের মাধ্যমে সম্পন্ন হয়েছে। সম্প্রতি আখেরি মোনাজাতের মধ্যদিয়ে দিনব্যাপী ওরশের পরিসমাপ্তি ঘটে। দরবারে আখেরি মোনাজাত অনুষ্ঠিত হয় এবং সাজ্জাদানশীলগণ আখেরি মোনাজাত পরিচালনা করেন। খতমে কোরআন, গিলাপ চড়ানো ও মিলাদের মাধ্যমে ওরশের আনুষ্ঠানিক শুভ সূচনা হয়। দেশের প্রত্যন্ত অঞ্চল হতে ধর্ম, বর্ণ, আবাল বৃদ্ধ বণিতা নারী, পুরুষ শিশুসহ ভক্তরা দরবারে আসেন। ভক্ত অনুরক্তদের পদচারণায় দরবার শরীফ এলাকা ছিল লোকে লোকারণ্য। দূরদুরান্ত হতে আগত ভক্তরা মঞ্জিলের অস্থায়ী ক্যাম্পে অবস্থান করেন। ওরশে ভক্তদের মাজার হতে মাজারে ছুটাছুটি করে কোরানখানী, জেয়ারত, মিলাদ, জিকিরে ছেমার মধ্যদিয়ে সময় পার করতে দেখা গেছে।
এদিকে দিনব্যাপী ওরশে কোন অপ্রীতিকর ঘটনার কথা শুনা যায়নি। ভক্তদের জান মাল নিরাপত্তা বিধানে দরবার পর্যন্ত এবং দরবারের আশপাশে প্রশাসনিক নিশ্চিদ্র নিরাপত্তা বলয়। সার্বিক আইন-শৃংখলা রক্ষায় বিপুল সংখ্যক পুলিশ, আনসার-ভিডিপি ও স্বেচ্ছাসেবক বাহিনী মোতায়ন ছিল।
আখেরি মোনাজাতে দেশ বরেণ্য আলেম ওলামা ও বিপুল ভক্ত জায়েরীনগণ উপস্থিত ছিলেন। বাদে এশা হতে ভক্ত জায়েরীনগণ আখেরি মোনাজাতের জন্য দরবারের শাহী ময়দানে জড়ো হতে থাকেন।
এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম ১৪ আসনের সংসদ ও জাতীয় সংসদের প্যানেল স্পিকার বেসামরীক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সম্পর্কিত স্থয়ী কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরী এমপি, সিটি করপোরেশনের প্যানেল মেয়র ও কাউন্সিলর হাসান মাহামুদ হাসনী
ওমর সুলতান ফাউন্ডেশনের পরিচালক নজরুল ইসলাম, চেয়ারম্যান মজিবুর রহমান, সাবেক চেয়ারম্যান নরুল আবচার, এডভোকেট আবদুল হাকিম, এডভোকেট নজরুল ইসলাম সেনটু সৌদি প্রবাসি জাগীর হোসেন, আবু ছৈয়দ মনির কোম্পানী, নুরুল হাকিম কোম্পানী। আখেরী মুনাজাতে দেশ ও দশের জন্য দোয়া চাওয়া হয় ।

Leave a Reply