এইউএসটি শিক্ষার্থীরা হাইব্রিড প্রতিযোগিতায় অংশ নিচ্ছেন

নিউজগার্ডেন ডেস্ক, ৯ ফেব্রুয়ারী ২০১৭, বৃহস্পতিবার: বাংলাদেশের আহসান উল্লাহ ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির (এইউএসটি) শিক্ষার্থীরা ইমপিরিয়াল সোসাইটি অব ইনোভেটিভ ইঞ্জিনিয়ারস স্টুডেন্ট ফর্মুলা হাইব্রিড প্রতিযোগিতায় অংশ নিচ্ছেন। এশিয়ার বৃহত্তম যান প্রতিযোগিতাটি বিকল্প শক্তির উৎসের লক্ষ্যে ইঞ্জিনিয়ারিং ছাত্রদের মধ্যে ব্যাপক আগ্রহ সৃষ্টি করেছে।
এইউএসটির ডিপার্টমেন্ট অব মেকানিকাল অ্যান্ড প্রোডাকশন টিমের শিক্ষার্থীরা ১৬ থেকে ১৯ ফেব্রুয়ারি ভারতের উত্তর প্রদেশের গ্রেটার নয়ডায় আয়োজিত বুদ্ধ ইন্টারন্যাশনাল সার্কিটে ৭৪টি টিমের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবে।
আহসান উল্লাহ ইউনিভার্সিটির শিক্ষার্থীদের প্রতিযোগিতায় অংশ নেয়া কার নির্মাণ ও রূপদানে আর্থিক সহায়তা করছে ইউপিএস। ইউপিএস-এর ভারতীয় উপমহাদেশের কান্ট্রি ম্যানেজার মার্ক মার্টিন ফিশার বলেন, আহসানউল্লাহ ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির ছাত্রদের সৃজনশীলতা এবং কারিগরি দক্ষতাকে ইউপিএস সমর্থন করে। আসন্ন প্রযুক্তি এবং অগ্রগতিক্ষম শক্তি বিকাশের জন্য আমরা উদ্ভাবনী প্রক্রিয়াকে উৎসাহ দান করি আর যুব সমাজের অভিনব প্রকল্পগুলোকে সমর্থন করার ক্ষেত্রেও আমরা প্রতিশ্রুতিবদ্ধ।’
আহসানউল্লাহ ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির টিস স্বপ্নজন-এর দলনায়ক কামরুল হাসান বলেন, ‘স্টুডেন্ট ফর্মুলা হাইব্রিড প্রতিযোগিতায় প্রথম বাংলাদেশি দল হিসেবে অংশগ্রহণ করতে পেরে আমরা গর্বিত। এই প্রতিযোগিতায় আন্তর্জাতিক মোটরস্পোর্ট পর্যায়ে বাংলাদেশের ক্ষেত্রে এক পরিচয় সৃষ্টির সুযোগ করে দিয়েছে আর অটোমোবাইল ইঞ্জিনিয়ারিংয়ে উৎসাহ বাড়িয়েছে। প্রতিযোগিতায় অংশ নেয়ার জন্য কার নির্মাণে স্পন্সর করায় ইউপিএসের কাছে আমরা কৃতজ্ঞ।

Leave a Reply