রাজধানীর যাত্রাবাড়ীতে জঙ্গি আস্তানায় অভিযানে র‌্যাব

নিউজগার্ডেন ডেস্ক, ১ ফেব্রুয়ারী ২০১৭, বুধবার: রাজধানীর যাত্রাবাড়ীতে একটি সন্দেহভাজন জঙ্গি আস্তানায় অভিযান চালিয়েছে র‌্যাব। এ সময় নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির আইটি শাখার প্রধান আশফাক-ই-আজমসহ চারজনকে আটক করেছে সংস্থাটি। এছাড়া ওই আস্তানা থেকে বোমা তৈরির বিপুল পরিমাণ সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। বুধবার ভোরে যাত্রাবাড়ীর দনিয়া এলাকায় এই অভিযান চালায় র‌্যাব। অভিযানে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। র‌্যাবের মুখপাত্র মুফতি মাহমুদ খান সাংবাদিকদের জানান, গোপন সংবাদের ভিত্তিতে যাত্রাবাড়ীর দনিয়া এ কে হাইস্কুল মাঠের পাশের ওই বাড়িতে ভোর তিনটার দিকে অভিযান চালায় র‌্যাব। অভিযানে চারজনকে গ্রেপ্তার এবং বিপুল পরিমাণ বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়।
র‌্যাবের এই কর্মকর্তা জানান, গ্রেপ্তার চার জঙ্গির মধ্যে একজন আশফাক-ই-আজম ওরফে আপেল। তিনি একজন প্রকৌশলী। তিনি সারোয়ার-তামিম গ্রুপের আইটি শাখার প্রধান।
মুফতি মাহমুদ জানান, র‌্যাব অনেক দিন ধরে তাদের খুঁজছিল। অভিযানকালে দরজা ভেঙে দ্রুত ব্যবস্থা ঢুকে পড়ায় জঙ্গিরা কোনো প্রতিরোধ গড়ে তুলতে পারেনি বলে জানান তিনি। গ্রেপ্তার চারজনকে জিজ্ঞাসাবাদ চলছে বলে জানান র‌্যাবের এই কর্মকর্তা।

Leave a Reply