গার্মেন্টস শিল্পে ১২ দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন

নিউজগার্ডেন ডেস্ক, ২৯ নভেম্বর, মঙ্গলবার: গতকাল ২৯ নভেম্বর, সকাল ১০ টায় বিজিএমইএ’র আঞ্চলিক কার্যালয়ে বিজিএমইএ এবং আইএলও এর যৌথ উদ্যোগে চট্টগ্রামস্থ বিভিন্ন গার্মেন্টস প্রতিষ্ঠানের উৎপাদন সংশ্লিষ্ট কর্মকর্তাদের জন্য ১২ দিন ব্যাপী Competency based Training and Assessement (CBT&A) শীর্ষক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করা হয়। bgmea-photograph_29_11_2016bgmea-photograph_29_11_2016
বিজিএমইএ’র পরিচালক এবং বিজিএমইএ’র লেবার এন্ড ফায়ার বিষয়ক স্থায়ী কমিটির চেয়ারম্যান জনাব আ.ন.ম সাইফুদ্দিন উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। ডিপুটি ইন্সপেক্টর জেনারেল অফ ফ্যাক্টরিস জনাব আবদুল হাই খান বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন।
উদ্বোধনী বক্তব্যে জনাব আ.ন.ম সাইফুদ্দিন গার্মেন্টস উন্নয়নে আইএলও এর ধারাবাহিক সহযোগীতার ভূয়ষী প্রশংসা করেন। তিনি বলেন আমাদের দক্ষতার ঘাটতি রয়েছে। বিশেষ করে উৎপাদন সক্ষমতা বাড়াতে সর্বাধুনিক প্রশিক্ষনের বিকল্প নেই। তিনি প্রশিক্ষনার্থীদের গুরুত্ব সহকারে প্রশিক্ষন গ্রহনের আহবান জানান। বর্তমান বিশ্ববাজারে ঠিকে থাকতে হলে দক্ষমানব শক্তি গড়ে তোলার বিকল্প নেই বলে তিনি মন্তব্য করেন।
বিশেষ অতিথি জনাব আবদুল হাই খান, ডিআইজি অফ ফ্যাক্টরিস বলেন, বাংলাদেশের অর্থনীতি অন্যতম নিরামক এই গার্মেন্টস শিল্প। এ শিল্পকে এগিয়ে নিতে ধারাবাহিক প্রশিক্ষনের মাধ্যমে উৎপাদনশীলতার ক্ষেত্রে দক্ষ জনশক্তি গড়ে তোলার পরামর্শ দেন তিনি।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিজিএমইএর পরিচালক জনবা সাইফুল্লাহ মনসুর। বিজিএমইএ’র পরিচালক জনাব আমজাদ হোসেন চৌধুরী এ সময় উপস্থিত ছিলেন।
বিভিন্ন প্রতিষ্ঠানের ৩০ জন উৎপাদন সংশ্লিষ্ট কর্মকর্তা প্রশিক্ষনে অংশগ্রহন করেন।

Leave a Reply