পাশাক শিল্প কারখানায় চাকুরীকালীন মৃত শ্রমিকের ওয়ারিশদের কাছে গ্র“প বীমা দাবীর চেক হস্তান্তর

নিউজগার্ডেন ডেস্ক, ২৬ নভেম্বর, শনিবার: আজ ২৬ নভেম্বর বিকাল ৪ টায় বিজিএমইএ’র আঞ্চলিক কার্যালয়-এর সম্মেলন কক্ষে, চট্টগ্রামস্থ বিভিন্ন তৈরী পোশাক কারখানায় চাকুরীকালীন bgmea-photograph_26_11_2016মৃত শ্রমিক-কর্মচারীদের ওয়ারিশদের মাঝে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে ১৯টি গ্র“প বীমা দাবীর চেক হস্তান্তর করা হয়। বিজিএমইএ’র ভারপ্রাপ্ত সভাপতি জনাব মঈনউদ্দিন আহমেদ (মিন্টু) ওয়ারিশদের হাতে গ্র“প বীমা দাবীর চেক হস্তান্তর করেন। এ’সময় বিজিএমইএ’র সহ-সভাপতি মোহাম্মদ ফেরদৌস, বিজিএমইএ’র পরিচালক এবং লেবার ও ফায়ার বিষয়ক স্থায়ী কমিটির ডাইরেক্টর ইনচার্জ আ.ন.ম. সাইফউদ্দিন, বিজিএমইএ’র পরিচালক আমজাদ হোসেন চৌধুরী ও সাইফউল্লাহ মনসুর উপস্থিত ছিলেন। এ’ছাড়াও বিভিন্ন পোশাক শিল্প প্রতিষ্ঠানের প্রতিনিধি, মৃত শ্রমিকদের উত্তরাধিকারী ও আত্মীয় স্বজন উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানের প্রধান অতিথি বিজিএমইএ’র ভারপ্রাপ্ত সভাপতি মঈনউদ্দিন আহমেদ (মিন্টু) মৃত শ্রমিকগণের আত্মার মাগফেরাত কামনা করেন এবং তাদের স্বজনদের সমবেদনা জানান। তিনি বলেন- শ্রমিকরা এ’শিল্পের প্রাণশক্তি। তাদের ভাল-মন্দের সাথে এ’শিল্পের ভাল-মন্দও জড়িত। তাই বিজিএমইএ শ্রমিকদের কল্যাণে সম্ভাব্য সব রকম কল্যাণ কর্মসূচী বাস্তবায়ন করছে। তিনি চট্টগ্রামে বিশেষ করে নারী শ্রমিকদের নিরাপদ স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে বিজিএমইএ’র প্রতিষ্ঠিত হাসপাতাল এবং নিরাপদ বাসস্থানের জন্য ডরমেটরী বাস্তবায়নের কথা উল্লেখ করেন।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- বিজিএমইএ’র সহ-সভাপতি মোহাম্মদ ফেরদৌস, বিজিএমইএ’র পরিচালক ও বিজিএমইএ চট্টগ্রাম অঞ্চলের লেবার ও ফায়ার বিষয়ক স্থায়ী কমিটির ডাইরেক্টর ইনচার্জ আ.ন.ম. সাইফউদ্দিন। অনুষ্ঠানে ১৬ টি পোশাক শিল্প প্রতিষ্ঠানের ১৯ জন মৃত শ্রমিক/কর্মচারীদের ওয়ারিশদের মাঝে গ্র“প বীমা দাবীর প্রতিটি দুই লক্ষ টাকা করে মোট আটত্রিশ লক্ষ টাকার চেক হস্তান্তর করা হয়।

Leave a Reply