রোহিঙ্গা মুসলমানদের হত্যার প্রতিবাদে চান্দগাঁও জামায়াতের বিক্ষোভ মিছিল

নিউজগার্ডেন ডেস্ক, ২৩ নভেম্বর, বুধবার: বাংলাদেশ জামায়াতে ইসলামীর চান্দগাঁও থানার উদ্যোগে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে প্রতিবেশী দেশ মায়ানমারে রোহিঙ্গা মুসলমানদের হত্যা-নির্যাতনের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।chandgaon-jamat-proession-23-11-16
২৩ নভেম্বর ২০১৬ই তারিখ সোমবার চান্দগাঁও থানা জামায়াতের উদ্যোগে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে প্রতিবেশী দেশ মায়ানমারে রোহিঙ্গা মুসলমানদের হত্যা-নির্যাতনের প্রতিবাদে জামায়াত নেতা জনাব আবু জাওয়াদ এর সভাপতিত্বে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।
মিছিল শেষে সমাবেশে অন্যান্যের মধ্যে সর্বজনাব মুহাম্মদ ইবনে হোসাইন, এস. এম. মাহমুদ, আবু নাহিদ, অধ্যাপক আবু এস. আফরিন প্রমূখ বক্তব্য রাখেন।
নেতৃবৃন্দ বলেন, মায়ানমার সেনাবাহিনী ও উগ্র-সন্ত্রাসীরা যুগযুগ ধরে রোহিঙ্গা মুসলমানদের হত্যা ও নির্যাতন চালিয়ে আসছে। বর্তমানে এ মাত্রা সকল সীমা ছাড়িয়েগেছে। বর্তমানে মায়ানমার সেনাবাহিনী ও উগ্র-সন্ত্রাসীরা রোহিঙ্গা মুসলমানদের গ্রামের পর গ্রাম, হাজার হাজার বাড়ি-ঘর পুড়েিয় দিচ্ছে এবং সেনাবাহিনীর প্রত্যক্ষ তত্ত্বাবধানে রোহিঙ্গ মুসলমানদের শিশু-মহিলা, বৃদ্ধ-অসুস্থসহ সকলকে বাড়ি ছেড়ে রাস্তায় নেমে আসতে বাধ্য করা হচ্ছে। নারীদের ধর্ষনের পর হত্যা করে যেখানে সেখানে ফেলে রাখা হচ্ছে। শিশুদের হত্যা ও নির্যাতনের সকল রেকর্ড ছাড়িয়ে গেছে। এতসবকিছুর পরও জাতিসংঘসহ পশ্চিমা বিশ্বের নিরবতা বিশ্ববাসীকে হতাশ করেছে।
নেতৃবৃন্দ প্রতিবেশী দেশ মায়ানমারে রোহিঙ্গা মুসলমানদের হত্যা-নির্যাতনের তীব্রনিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে হত্যা নির্যাতন বন্ধ করে তাদের নাগরিক অধিকার ফিরিয়ে দেয়ার প্রয়োজনীয় ব্যবস্থা করার জন্য জাতিসংঘ, আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা ও ওআইসির প্রতি আহবান জানান।

Leave a Reply