কেয়ারি ইলিশিয়ামে মার্কেটে ছাত্রলীগের হামলা ও ভাঙচুর

নিউজগার্ডেন ডেস্ক, ২৩ নভেম্বর, বুধবার: নগরীর চকবাজার থেকে দেবপাহাড় এলাকা পর্যন্ত শিবিরের ঝটিকা মিছিলের খবর পেয়ে প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা। মিছিল থেকে বিক্ষুব্ধ নেতাকর্মীরা কেয়ারি ইলিশিয়ামে মার্কেটে হামলা ও ভাঙচুর চালায়। বুধবার (২৩ নভেম্বর) সকাল থেকে বেলা একটা পর্যন্ত এসব ঘটনা ঘটে।1
চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ নেতা সরফুল ইসলাম মাহি বলেন, সকাল ১০টার পর শিবিরের কিছু নেতাকর্মী জড়ো হয়ে চকবাজার থেকে দেবপাহাড় পর্যন্ত একটি ঝটিকা মিছিল বের করে। খবর পেয়ে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা কলেজে এসে জড়ো হয়ে একটি মিছিল বিক্ষোভ বের করে। চট্টগ্রাম কলেজ ক্যাম্পাস থেকে মিছিলটি চকবাজার গুলজার মোড়ে সংক্ষিপ্ত বিক্ষোভ সমাবেশ করে। পরে ছাত্রলীগের নেতাকর্মীরা শিবিরের বিরুদ্ধে স্লোগান দিতে দিতে কলেজ ক্যাম্পাসে চলে আসে।
বিক্ষোভ মিছিলে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগ নেতা মাহমুদুল করিম, মনির ইসলাম, সুভাষ মল্লিক সবুজ, ওবায়দুল হক, মোক্তার হোসেন রাজু সহ ছাত্রলীগের শতাধিক নেতাকর্মী বিক্ষোভ মিছিলে অংশ নেয়।
তবে বেলা দেড়টার দিকে চকবাজার থেকে মিছিল নিয়ে কলেজে যাওয়ার পথে কেয়ারি ইলিশিয়াম মার্কেটে লাঠিশোটা নিয়ে ও ইট-পাটকেল ছুঁড়ে হামলা-ভাঙচুর চালায় ছাত্রলীগের বিক্ষুব্ধ কর্মীরা। হামলায় মার্কেটের কাচের আয়নার কিছু অংশ ভেঙ্গে যায়।
তবে ভাঙচুরের বিষয়টি প্রত্যাখ্যান করে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের এক নেতা জানান, কেয়ারি ইলিশিয়ামে মার্কেটে শিবিরের নেতাকর্মীরা অবস্থান করে বিভিন্ন সময় নানা পরিকল্পনা করে।

Leave a Reply