শিক্ষা অন্বেষা শিশুমেলা উদযাপন কমিটি গঠন

নিউজগার্ডেন ডেস্ক, ২১ নভেম্বর, সোমবার: শিক্ষা ও শিশু সাহিত্য বিষয়ক পত্রিকা মাসিক শিক্ষা অন্বেষা’র যুগপূর্তিতে আগামী ৩০ ডিসেম্বর মুসলিম হলে অনুষ্ঠিত হবে শিক্ষা অ1ন্বেষা শিশুমেলা। এতে রয়েছে শিক্ষার্থীদের মেধাবৃত্তি প্রদান, চিত্রাংকন প্রতিযোগিতা, শিশুদের সাংস্কৃতিক অন্ষ্ঠুান। তাছাড়া ৬ জন গুণী শিক্ষক ও ১ জন গুণী শিক্ষানুরাগীকে সংবর্ধনা প্রদান করা হবে। এ উপলক্ষে সম্প্রতি এক প্রস্তুতিসভায় ৩১ সদস্য বিশিষ্ট একটি যুগপূর্তি উদ্যাপন কমিটি গঠন করা হয়। প্রফেসর ড. ওবায়দুল করিমকে চেয়ারম্যান, শিক্ষাবিদ শামসুদ্দীন শিশিরকে সদস্য সচিব, লায়ন মো. জসীম উদ্দিন চৌধুরীকে প্রধান সমন্বয়কারী এবং এ.টি.এম শহিদুল ইসলামকে সমন্বয়কারী মনোনীত করা হয়। কমিটির সহ-সভাপতি মনোনিত করা হয় মোঃ নজরুল ইসলাম ও লায়ন মোঃ কামাল উদ্দিনকে। কমিটির সদস্যরা হলেন, অধ্যক্ষ মোঃ নাসির উদ্দিন, আলহাজ্ব আবুল মনসুর চৌধুরী, অধ্যাপক মোঃ সাইফুর রহমান চৌধুরী, লায়ন এস.এম. আবদুল আজিজ, অধ্যাপক মোঃ সেলিম উদ্দিন, অধ্যাপক আজম খান, দিল আফরোজা জসীম, এন.এম তালুকদার, খায়রুল বাশার, এ.বি.এম আবদুল কাদের, মাসুম খান, আলী মর্তুজা, ডাঃ বরুণ কুমার আচার্য্য বলাই, মোঃ জামাল উদ্দিন, মুরাদ চৌধুরী, ফয়েজ আহমদ টিপু, এডভোকেট জিকো বড়–য়া, সন্তোষ কুমার দাশ, তসলিমা আক্তার লিমা, মুহাম্মদ আবু নাসের, জহির সিদ্দিকী, কাজী এম. হাবিব রেজা, ডা. এস.এম. রবিউল হোসাইন, ডা. এস.এম আবুল ফজল, মোঃ জাহাঙ্গীর চৌধুরী, আবু জাহের চৌধুরী ও অগ্রণী ব্যাংক হাটহাজারী শাখার ব্যবস্থাপক মোঃ জসিম উদ্দিন।
চিত্রাংকন প্রতিযোগিতা পরিচালনার জন্য অধ্যক্ষ রীতা দত্তকে আহ্বায়ক ও শিল্পী জমির উদ্দিন চৌধুরীকে সদস্য সচিব করে ২১ সদস্য বিশিষ্ট চিত্রাংকন প্রতিযোগিতা পরিচালনা কমিটি গঠন করা হয়।
সভায় প্রফেসর ড. ওবায়দুল করিমকে আহ্বায়ক ও শিক্ষকবন্ধু অসিত কুমার লালা, আলহাজ্ব আবদুর রহমান, শামসুদ্দীন শিশির, মুহাম্মদ মুসা খান, আলহাজ্ব আবদুস সালাম চৌধুরী ও মো. জসীম উদ্দিন চৌধুরীকে সদস্য করে ৭ সদস্য বিশিষ্ট গুণীজন মনোয়ন কমিটি গঠন করা হয়।

Leave a Reply