ভারতের উত্তর প্রদেশের কানপুরে ট্রেন দুর্ঘটনায় নিহত শতাধিক

নিউজগার্ডেন ডেস্ক, ২০ নভেম্বর, রবিবার: ভারতের উত্তর প্রদেশের কানপুরের কাছে পাটনা-ইন্দোর এক্সপ্রেস ট্রেনের ১৪টি বগি লাইনচ্যুত হয়ে নিহত যাত্রীর সংখ্যা ১০০ ছাড়িয়েছে। দেশটির স্থানীয় গণমাধ্যম ও পুলিশ বলছে, আহত হয়েছে কমপক্ষে ১৫০। হতাহত যাত্রীর সংখ্যা আরো বাড়তে পারে। শনিবার স্থানীয় সময় দিনগত রাত ৩টার দিকে কানপুর থেকে ১০০ কিলোমিটার দূরে পোখরানে এ দুর্ঘটনা ঘটে।1
ভারতের উত্তরাঞ্চলীয় রেলওয়ের মুখপাত্র বিজয় কুমার জানান, পাটনা-ইন্দোর এক্সপ্রেক্স ট্রেনটি লাইনচ্যুত হওয়ার পর চিকিৎসক ও রেলওয়ে কর্মকর্তারা ঘটনাস্থলে গেছেন। দুর্ঘটনার কারণ এখনো জানা যায়নি। বিজয় কুমার আরো জানান, সবচেয়ে বেশি হতাহত হয়েছে ট্রেনের এস২ কোচে। স্থানীয় প্রশাসন ও রেলওয়ে কর্মকর্তারা উদ্ধার তৎপরতা চালাচ্ছেন। যাত্রীদের ভ্রমণ সহায়তার জন্য ঘটনাস্থলে বাস নেয়া হয়েছে।
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জানান, তিনি রেলমন্ত্রী সুরেশ প্রভুর সঙ্গে কথা বলেছেন। তিনি ঘটনা পর্যবেক্ষণ করছেন। উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব জানান, তিনি আশপাশের কর্মকর্তাদের দ্রুত ঘটনাস্থলে যেতে বলেছেন। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং বলেছেন, জাতীয় দুর্যোগ মোকাবিলা দলকেও ঘটনাস্থলে পাঠানো হয়েছে। রেলমন্ত্রী সুরেশ প্রভু বলেছেন, এ দুর্ঘটনা তদন্তে একটি কমিটি গঠন এবং হতাহতের জন্য ক্ষতিপূরণ ঘোষণা করা হয়েছে।

Leave a Reply