সুফি থালেট মেলেনিয়া ট্রাম্পের পোশাক ডিজাইন করতে পারবেন না বলে সাফ জানিয়ে দিয়েছেন

নিউজগার্ডেন ডেস্ক, ১৯ নভেম্বর, শনিবার: ফরাসি ডিজাইনার সুফি থালেট নব নির্বাচিত মার্কিন ফার্স্টলেডি মেলেনিয়া ট্রাম্পের পোশাক ডিজাইন করতে পারবেন না বলে সাফ জানিয়ে দিয়েছেন। মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ফ্যাশন ডিজাইনারা ডেমোক্রাট নাকি রিপাবলিকান কোন দলকে সমর্থন করেছিলেন, সুফির এই সিদ্ধান্তের পর সেটি দিনের আলোর মতো স্পষ্ট।1
৫২ বছর বয়সী সুফি থালেট পনের বছরের বেশি সময় ধরে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক ফ্যাশন সপ্তাহের ডিজাইনার হিসেবে কাজ করছেন। মিশেল ওবামা এবং মার্কিন নির্বাচনে পরাজিত ডেমোক্রেট প্রার্থী হিলারি ক্লিনটনের পোশাকের নকশাও করেছিলেন সুফি।
যুক্তরাষ্ট্রে বসবাসকারী সুফি ডোনাল্ড ট্রাম্পের রাজনৈতিক মতাদর্শের কারণে আগত মেলানিয়ার পোশাক নকশার প্রস্তাব ফিরিয়ে দেন বলে জানায় এনডিটিভি। এমনকি সুফি অন্য ডিজাইনারদেরও তার পথ অনুসরণের আহ্বান জানান।
বৃহস্পতিবার প্রকাশিত এক খোলা চিঠিতে সুফি লেখেন, যিনি যুক্তরাষ্ট্রে বহু জাতির বসবাস, ব্যক্তি স্বাধীনতার বিরোধিতা করেন এবং সকল কর্মের প্রতি যার শ্রদ্ধা নেই-এরকম ফার্স্ট লেডির পোশাকের নকশা বা নকশা তৈরিতে কোনো সাহায্যই আমি করব না।
তিনি আরও বলেন, প্রেসিডেন্ট নির্বাচনীর প্রচারণার বর্ণবাদ, যৌনতা এবং অভিবাসীদের নিয়ে যে বক্তব্য দেন সেটা আমাদের আদর্শের সঙ্গে বেমানান। আমি ভালো করেই জানি এরকমভাবে রাজনৈতিক বিষয়ের সঙ্গে জড়িত হওয়াটা আমার জন্য মোটেই ভালো হবে না। বংশের ধারাবাহিকতায় এ পেশায় আসলেও অর্থই আমার একমাত্র উদ্দেশ্য নয়।
এদিকে সুফির এই চিঠি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে সমালোচনার ঝড় উঠেছে। মিশেলের রুচিবোধের প্রশংসা করে সুফি বলেন, তিনি সারা বিশ্বে আমাদের নামের স্বীকৃতি দিয়েছেন এবং সম্মানিত করেছেন। তার মূল্যবোধ, কাজকর্ম এবং লাবণ্য আমাকে মোহিত করে। ২০০৯ সাল থেকে কিছু আকর্ষণীয় পোশাকের নকশা করে দেয়ায় তাকে বিশেষভাবে ধন্যবাদ দিয়েছিলেন মিশেল ওবামা।

Leave a Reply