মূল ব্যাটসম্যানরা কেউ ফর্মে নেই

নিউজগার্ডেন ডেস্ক, ১৯ নভেম্বর, শনিবার: মূল ব্যাটসম্যানরা কেউ ফর্মে নেই। শরীরি ভাষাও বলছে না তাড়াতাড়ি কেউ ফর্মে ফিরবেন। আগের ম্যাচের পর সংবাদ সম্মেলনে অধিনায়ক বলেছিলেন, টিম মিটিংয়ে এমন ব্যাটিংয়ের জবাব চাইবেন। সেই মাশরাফি এদিন পাঁচ নম্বরে ব্যাট করতে নেমে পড়লেন।1
ওপেন থেকে বসিয়ে দেয়া হয় ইমরুল-লিটনকে। সুযোগ পেয়ে নাজমুল হোসেন শান্ত নিজেকে প্রমাণ করেন। ৪০ বলে করে যান ৪১। তবে আরেক ওপেনার খালিদ লতিফ দলীয় ১২ রানের মাথায় সাজঘরে ফিরলে বিপদের ইঙ্গিত আসে। আহমেদ শেহজাদ (১১) সেই বিপদকে সামলানোর চেষ্টা করেন। কিন্তু বেশিক্ষণ থাকতে পারেননি। দলীয় ৪১ রানের মাথায় মিরাজের বলে ধরা পড়েন। এরপরই মাশরাফি নেমে পড়েন। ইমরুল এদিন খোলস ছেড়ে বেরই হচ্ছিলেন না। প্রথম ১০ বলে বড় শট বলতে গেলে খেলেনইনি। ১৪ বলে রান তোলেন মাত্র ১৭। অফফর্মে থাকলে ব্যাটসম্যানদের এই প্রবণতা খুবই স্বাভাবিক। অনেকে অনেক পথ অবলম্বন করেন। কেউ কেউ আগে থেকে ঠিক করে নামেন শুরুতে মাঠের এই দিকে শট খেলবেন না। ইমরুলও রয়েসয়ে শট খেলছিলেন। বেশি সতর্কতা অবলম্বন করতে যেয়ে ২৫ বল খেলে রান আউটের ফাঁদে পড়েন। করতে পারেন ৩৪।
ইমরুল ফিরে যাওয়ার পর মাশরাফি বেশিক্ষণ থাকতে পারেননি। একটি চার মেরে ঢাকার বিপক্ষে ৪৯ রানের সেই ইনিংসের কথা স্মরণ করিয়ে দিতে দিতে সামির বলে উইকেটের পেছনে ধরা পড়েন। ১৬তম ওভারের প্রথম বলটি অফস্ট্যাম্প ঘেষা ছিল। ডাউন দ্য ট্রাকে এসে হাফভলি বানাতে চেয়েছিলেন ম্যাশ। বল আউট সুইং করে ব্যাটের কাণায় লাগে। সোহান লাফিয়ে গ্লাভসবন্দি করেন। দলকে ১১১ রানে রেখে ফেরেন অধিনায়ক (১০)।

Leave a Reply