শেখ হাসিনা সিলেট যাচ্ছেন ২৩ নভেম্বর

নিউজগার্ডেন ডেস্ক, ১৮ নভেম্বর, শনিবার: প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা ২৩ নভেম্বর (বুধবার) একদিনের সফরে সিলেট আসছেন। সফরকালে সিলেটে নবগঠিত ১১ পদাতিক ব্রিগেডের পতাকা উত্তোলন, জনসভায় ভাষণ এবং ছয়টি প্রকল্প উদ্বোধন ও সাতটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন তিনি।

Dhaka (Bangladesh): Bangladesh Prime Minister Sheikh Hasina, addresses during a programme in Dhaka, Bangladesh on May 7, 2015. (Photo: bdnews24/IANS)

Dhaka (Bangladesh): Bangladesh Prime Minister Sheikh Hasina, addresses during a programme in Dhaka, Bangladesh on May 7, 2015. (Photo: bdnews24/IANS)

প্রধানমন্ত্রীর সফর সূচি সূত্রে জানা গেছে, বুধবার সকাল সাড়ে ৯টায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে সিলেট এসে পৌঁছাবেন শেখ হাসিনা। বিমানবন্দর থেকে সকাল ১০টায় হজরত শাহজালাল এবং সাড়ে ১০টায় হজরত শাহপরান (র.)-এর মাজার জেয়ারত করবেন তিনি।
বেলা ১১টায় জালালাবাদ সেনানিবাসে ১৭ পদাতিক ডিভিশনের অধীনস্থ নবগঠিত সদর দপ্তর ১১ পদাতিক ব্রিগেডের পতাকা উত্তোলন অনুষ্ঠানে যোগ দেবেন প্রধানমন্ত্রী।
সেখান থেকে দুপুর সোয়া ২টায় সিলেট আলিয়া মাদ্রাসা মাঠে আসবেন শেখ হাসিনা। এই মাঠেই ৬টি প্রকল্প উদ্বোধন ও ৭টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে দুপুর আড়াইটায় সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগদান করবেন তিনি। জনসভা শেষে বিকাল ৫টায় বিমানযোগে ঢাকায় ফিরে যাবেন প্রধানমন্ত্রী।
প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব-১ জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত সফর সূচিতে এসব তথ্য জানানো হয়। প্রধানমন্ত্রীর উদ্বোধনের অপেক্ষায় থাকা প্রকল্পগুলো হলো- লাক্কাতুড়া টি এস্টেটে সিলেট সরকারি উচ্চ বিদ্যালয়ের ৪র্থ তলা নতুন একাডেমিক কাম প্রশাসনিক ভবন, সার পরীক্ষাগার ও গবেষণাকেন্দ্র, মৃত্তিকা গবেষণা ইনস্টিটিউট, গাজী বুরহান উদ্দিনের মাজার মসজিদ, সিলেট শাহী ঈদগাহ মিনার কমপ্লেক্স, কোম্পানীগঞ্জ মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ও সিলেট সদর উপজেলা শতভাগ বিদ্যুতায়ন প্রকল্প। এছাড়া, ভিত্তিপ্রস্তর স্থাপন করা হবে আরও সাতটি প্রকল্পের। এগুলো হলো- সিলেট বিভাগের বিদ্যুৎ বিতরণ ব্যবস্থার উন্নয়ন, স্বাস্থ্য অধিদপ্তরের অধীনে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ছাত্র-ছাত্রীদের জন্য হোস্টেল নির্মাণ, নার্সিং ডরমেটরি ভবন, সিলেট মেট্রোপলিটন পুলিশ ব্যারাক ও জেলা পুলিশ লাইনস অস্ত্রাগার নির্মাণ প্রকল্প।
এদিকে, আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিলেট আগমন ও জনসভাকে সফল করার লক্ষ্যে সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভা শুক্রবার অনুষ্ঠিত হবে। জেলা পরিষদ মিলনায়তনে বিকালে জেলা আওয়ামী লীগের ও সন্ধ্যা ৬টায় হোটেল গুলশানে মহানগর আওয়ামী লীগের এ বর্ধিত সভার কথা রয়েছে।
এতে প্রধান অতিথি থাকবেন-আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ। এছাড়া গত কয়েকদিন থেকেই জনসভা সফলের লক্ষ্যে ব্যাপক প্রচার-প্রচারণা চালাচ্ছেন জেলা ও মহানগর আ’লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। মাইকিং করা হচ্ছে শহর ও শহরতলীতে।

Leave a Reply