মাসিকের ব্যথা মেয়েদের বেশ ভোগায়

নিউজগার্ডেন ডেস্ক, ১৫নভেম্বর, মেঙ্গলবার: মাসিকের (পিরিয়ডের) ব্যথা মেয়েদের বেশ ভোগায়। কারো কারো ক্ষেত্রে ব্যাপারটা রীতিমতো অসহনীয়। কিন্তু এবার মুশকিল আসান হিসেবে আবির্ভূত হয়েছে সুইজারল্যান্ডে তৈরি নতুন এক ধরনের চকলেট বার।
আল্পস্ পর্বতের ১৭টি ভেষজ উপাদান দিয়ে তৈরি এই নতুন চকলেট। এ চকলেট খেলে পিরিয়ডের তীব্র ব্যথা অনেকখানি কমে যাবে-‘There’s a new Swiss chocolate that helps ease period pains’1
নতুন এই ভেষজ চকলেট বারকে ‘Women’s Moon’ বলে অভিহিত করা হচ্ছে। চকলেটটি তৈরি করেছে লুসার্নে ভিত্তিক একটি চকলেট কোম্পানি। কোম্পানির মালিক মার্ক ভাইডনার দাবি করেছেন, তাদের উদ্ভাবিত চকলেটটি মেয়েদের মাসিকের ব্যথা কমাতে সত্যিই চমকপ্রদ ফল দিচ্ছে।
চকলেটটির নামকরণ করা হয়েছে ‘ফ্রাউয়েনমন্ড’। জার্মান শব্দটির বাংলা করলে দাঁড়ায় ‘মেয়েদের চাঁদ’। মানে মাসিকের ব্যথামুক্তির জন্য মেয়েদের কাছে এটি আকাশের চাঁদের মতো আশির্বাদ বয়ে আনবে। চকলেটটির ৬০ শতাংশ উপাদান কোকা পাউডার আর বাকি ৪০ শতাংশ উপাদান আসবে ১৭টি ভেষজ গাছ-গাছড়া থেকে।
মাসিকের ব্যথা থেকে মুক্তি পাওয়ার পাশাপাশি এ চকলেট খেলে মেয়েরা বেশ কিছু স্বাস্থ্যগত সুবিধাও পাবেন। এটি শরীরে সেরোটোনিনের মাত্রা বাড়িয়ে দেবে। এর ফলে মাসিকের সময়টায় মেয়েদের মনও থাকবে চাঙ্গা। শুধু মেয়েরা কেন, চাইলে পুরুষরাও ভেষজ চকলেটটির স্বাদ নিতে পারেন। তবে নতুন উদ্ভাবিত এই চকলেটের দাম বেশ চড়া। প্রতি ১০০ গ্রামের দাম পড়বে ১২ দশমিক ৫০ সুইস ফ্রাঁ।

Leave a Reply