থাইল্যান্ড বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিদল ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় পরিদর্শনে

নিউজগার্ডেন ডেস্ক, ১৪ নভেম্বর, সোমবার: শিক্ষা ও গবেষণা বিনিময়ের লক্ষ্যে থাইল্যান্ডের খন কয়েন ইউনিভার্সিটির চার সদস্যের একটি প্রতিনিধিদল আজ সোমবার চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় পরিদর্শনে এসেছে। তিন দিনের সফরে আগামীকাল1 মঙ্গলবার তাঁরা এ বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও গবেষণার বিভিন্ন সুযোগ-সুবিধা পরিদর্শন করবেন। এরপর বিকেল ৪টায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সাথে এক মতবিনিময় সভায় মিলিত হবেন। উক্ত সভায় শিক্ষা ও গবেষণা বিনিময়ের লক্ষ্যে উভয় বিশ্ববিদ্যালয়ের মাঝে একটি সমঝোতা চুক্তি (এমওইউ) স্বাক্ষরিত হবে। চুক্তি অনুযায়ী উভয় বিশ্ববিদ্যালয়ের মধ্যে গবেষণা উপকরণ, প্রকাশনা ও তথ্য বিনিময় এবং যৌথ গবেষণা কার্যক্রম পরিচালিত হবে। এছাড়াও প্রতিবছর এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও ছাত্রছাত্রীরা থাইল্যান্ড ভ্রমনের মাধ্যমে অভিজ্ঞতা অর্জনের সুযোগ পাবেন।
সফরকারী প্রতিনিধিদলের সদস্যরা হলেন থাইল্যান্ডের খন কয়েন ইউনিভার্সিটির ভেটেরিনারি মেডিসিন অনুষদের ডিন Assoc. Prof. Dr. Chuchat Kamollerd, Asst. Prof. Dr. Kochakorn Direksin, Asst. Prof. Dr. Chaiwat Jarassaeng I Asst. Prof. Dr. Sarinya Rerkyusuke।
আগামীকাল মঙ্গলবার বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কনফারেন্স রুমে সমঝোতা চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ। উক্ত অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও সাংবাদিকদের উপস্থিত থাকার জন্য অনুরোধ জানানো হয়েছে।

Leave a Reply