ভারতকে ৩১০ রানের লক্ষ্যমাত্রা বেধে দিয়েছে ইংল্যান্ড

নিউজগার্ডেন ডেস্ক, ১৩ নভেম্বর, রবিবার: ভারত-ইংল্যান্ড পাঁচ ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচের শেষদিন ভারতকে জয়ের জন্য ৩১০ রানের লক্ষ্যমাত্রা বেধে দিয়েছে ইংল্যান্ড। এই টার্গেট সামনে রেখে এখন ব্যাট করছে বিরাট কোহলিরা। শেষ খবর পাওয়া পর্যন্ত স্বাগতিকদের সংগ্রহ এক উইকেট

England's team captain Alastair Cook, right, is greeted by Indian cricket captain Virat Kholi on the fifth day of their first cricket test match between India and England in Rajkot, India, Sunday, Nov. 13, 2016. (AP Photo/Rafiq Maqbool)

হারিয়ে ১২ রান। রাজকোটে অনুষ্ঠিত ম্যাচটিতে রবিবার তিন উইকেট হারিয়ে ২৬০ রান সংগ্রহ করে দ্বিতীয় ইনিংস ডিক্লেয়ার করে ইংলিশরা। প্রথম ইনিংস শেষে ইংল্যান্ড এগিয়ে ছিল ৪৯ রানে। ফলে, ৩০৯ রানের লিড পায় ইংল্যান্ড।

ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসে সেঞ্চুরি করেছেন অধিনায়ক অ্যালেস্টার কুক। ১৩০ রান করে আউট হন তিনি। আর অভিষেক টেস্ট খেলতে নামা হাসিব হামিদ আউট হন ৮২ রান করে। জো রুট করেন ৪ রান। বেন স্টোকস অপরাজিত থাকেন ২৯ রান করে। ভারতের পক্ষে অমিত মিশ্র ২টি ও রবীচন্দ্রন অশ্বিন ১টি করে উইকেট নেন।
গত বুধবার ম্যাচের প্রথমদিন টস জিতে ব্যাটিং করতে নামে ইংলিশরা। তিন ব্যাটসম্যানের সেঞ্চুরিতে প্রথম ইনিংসে সব উইকেট হারিয়ে তারা ৫৩৭ রান করে। দলের পক্ষে জো রুট ১২৪, মঈন আলী ১১৭, বেন স্টোকস ১২৮ ও জনি বেয়ারস্টো ৪৬ রান করেন। ভারতের পক্ষে রবীন্দ্র জাদেজা ৩টি, মোহাম্মদ শামি ২টি, উমেশ যাদব ২টি, রবীচন্দ্রন অশ্বিন ২টি ও অমিত মিশ্র ১টি করে উইকেট নেন।
পরে ভারত নিজেদের প্রথম ইনিংসের ব্যাট করতে নেমে মুরালি বিজয় ও চেতেশ্বর পূজারার সেঞ্চুরিতে সব উইকেট হারিয়ে ৪৮৮ রান করে। দলের পক্ষে মুরালি বিজয় ১২৬, চেতেশ্বর পূজারা ১২৪ ও রবীচন্দ্রন অশ্বিন ৭০ রান করেন। ইংল্যান্ডের পক্ষে আদিল রশীদ ৪টি, জাফর আনসারী ২টি, মঈন আলী ২টি, স্টুয়ার্ট ব্রড ১টি ও বেন স্টোকস ১টি করে উইকেট নেন।

Leave a Reply