ওয়ার্ল্ড ট্রেড সেন্টার প্রকল্পের আনুষ্ঠানিক হস্তান্তর

নিউজগার্ডেন ডেস্ক, ১০ নভেম্বর, বৃহস্পতিবার: দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি কর্তৃক নির্মিত দেশের একমাত্র ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের নির্মাণ কাজ সম্পন্নেরphotowtc পর ঠিকাদারী প্রতিষ্ঠান দি কনকর্ড ইঞ্জিনিয়ার্স এন্ড কন্সট্রাকশন লিমিটেড (সিইসিএল) ১০ নভেম্বর সকালে চেম্বার কর্তৃপক্ষের কাছে প্রকল্পের আনুষ্ঠানিক হস্তান্তর করেন। চেম্বার প্রেসিডেন্ট মাহবুবুল আলম’র সভাপতিত্বে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারস্থ বঙ্গবন্ধু কনফারেন্স হলে হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের উপদেষ্টা কমিটির সদস্যবৃন্দ এম. এ. লতিফ এমপি, দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক ও ড. মঈনুল ইসলাম মাহমুদ, কনকর্ড গ্রুপ অব কোম্পানীজ’র চেয়ারম্যান এস. এম. কামাল উদ্দিন ও ব্যবস্থাপনা পরিচালক শাহরিয়ার কামাল, চেম্বার সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট মোঃ নুুরুন নেওয়াজ সেলিম, ভাইস-প্রেসিডেন্ট সৈয়দ জামাল আহমেদ, পরিচালকবৃন্দ মোঃ দিদারুল আলম এম.পি., মাজহারুল ইসলাম চৌধুরী, এ. কে. এম. আক্তার হোসেন, কামাল মোস্তফা চৌধুরী, মাহফুজুল হক শাহ, মোঃ অহীদ সিরাজ চৌধুরী (স্বপন), এম. এ. মোতালেব, মোঃ জহুরুল আলম, মোহাম্মদ হাবিবুল হক, হাবিব মহিউদ্দিন, সরওয়ার হাসান জামিল, অঞ্জন শেখর দাশ, মোঃ রকিবুর রহমান (টুটুল), মোঃ জাহেদুল হক, মোঃ আরিফ ইফতেখারসহ চেম্বার ও সিইসিএল’র উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।
এম. এ. লতিফ এম.পি. চিটাগাং চেম্বার কর্তৃক নির্মিত ওয়ার্ল্ড ট্রেড সেন্টারকে আইকনিক প্রকল্প উল্লেখ করে বিশাল এ স্থাপত্যের নির্মাণ কাজের জন্য কনকর্ড গ্রুপকে ধন্যবাদ জানান। তিনি এই নন্দিত স্থাপনাকে দেশের অর্থনীতির অগ্রগতির প্রতীক মন্তব্য করে দেশী-বিদেশী বিনিয়োগ আকর্ষণে কার্যকর ভূমিকা রাখবে বলে প্রত্যাশা করেন। চেম্বারের সাবেক এই সভাপতি দীর্ঘমেয়াদী পরিকল্পনা গ্রহণের মাধ্যমে সফলভাবে এটি পরিচালনা করার জন্য চেম্বার নেতৃবৃন্দকে অনুরোধ জানান।
কনকর্ড গ্রুপ অব কোম্পানীজ’র চেয়ারম্যান এস. এম. কামাল উদ্দিন বলেন-ওয়ার্ল্ড ট্রেড সেন্টার শুধুমাত্র একটি বিশাল বহুমাত্রিক বিল্ডিং বা প্রকল্পই নয়, এটি হচ্ছে এতদঞ্চলের একটি অনন্য অর্জন। তিনি এই নির্মাণ কাজে টপ ডাউন কনস্ট্রাকশন পদ্ধতি সার্থকভাবে প্রয়োগ করা হয় বলে অবহিত করেন।
চিটাগাং চেম্বার প্রেসিডেন্ট মাহবুবুল আলম চেম্বারের যেসব নেতৃবৃন্দ এ স্থাপনা নির্মাণের স্বপ্নদ্রষ্টা এবং মেধা ও শ্রম দিয়েছেন তাঁদের কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন। তিনি ওয়ার্ল্ড ট্রেড সেন্টার শুধুমাত্র চট্টগ্রামের নয় বরং বাংলাদেশের জন্য গৌরব উল্লেখ করে বিশ্ব দরবারে আমাদের এক ধাপ এগিয়ে নিয়ে গেছে বলে মন্তব্য করেন। সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোঃ নুরুন নেওয়াজ সেলিম বিশ্ব মানের এ স্থাপনা নির্মাণ সংশিষ্ট সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। ভাইস প্রেসিডেন্ট সৈয়দ জামাল আহমেদ ওয়ার্ল্ড ট্রেড সেন্টার নির্মাণের মাধ্যমে দেশের অর্থনীতির সফলতা পূর্ণতা লাভ করেছে বলে মন্তব্য্য করেন। ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের উপদেষ্টা কমিটির সদস্য এম এ মালেক ও ড. মঈনুল ইসলাম মাহমুদ এই ঐতিহাসিক মুহূর্তের স্বাক্ষী হতে পেরে নিজেদেরকে ধন্য মনে করেন।

Leave a Reply