অভিনয়শিল্পী আল আমিন সবুজ দুরানির জন্মদিন আজ

নিউজগার্ডেন ডেস্ক, ১০ নভেম্বর, বৃহস্পতিবার: টিভির জনপ্রিয় অভিনয়শিল্পী আল আমিন সবুজ দুরানির জন্মদিন আজ। ছোটপর্দায় নিয়মিতই রম্য চরিত্রে পাওয়া যায় তাকে। 1হালে ‘চলিতেছে সার্কাস’ ধারাবাহিক নাটক দিয়ে নিয়মিত আছে বাংলাভিশনে। ধন্যবাদ আপনাদের। জন্মদিনে আমার আলাদা কোনো পরিকল্পনা থাকে না। একেবারেই স্বাভাবিকভাবে পালন করি। তবে সোশ্যাল মিডিয়ায় অনেকেই শুভেচ্ছা জানায়, ফোনও দেয়। সবার ফোন ও ম্যাসেজের উত্তর দেওয়া হয়। তবে কোনো আলাদা পরিকল্পনা থাকে না। তবে আজকের দিনে বাবা-মাকে খুব মিস করছি। বাবা-মা আমার সব। আপনার নাটকের ‘সংলাপ’ এখন অনেকের মুখে মুখে। কেমন লাগে?
সত্যি আমি খুব উপভোগ করি বিষয়টি। যখনই কোথাও যাই । যদি কোনো দর্শক আমাকে চিনে ফেলে, তখন ডায়লগ দিয়েই শুরু করে। সত্যিই মজার। এরকম ঘটনা প্রতিনিয়তই ঘটছে। ‘ড. ইউনূস আসছে’ এটি খুব জনপ্রিয় একটি সংলাপ।
এতো পরিচিতি পাবেন শুরুতে এটা ভেবেছিলেন? সত্যিই কখনো কল্পনা করিনি যে এতো সহজে এতো পরিচিত পাবো। তবে আমার একজন স্যার ছিলেন এলাকায়। তিনি ও আমার দাদী বলতেন, একদিন তুই অনেক বড় হবি। আমার কখনো বিশ্বাস ছিলো না। এখন কিছুটা বিশ্বাস হয়। এখন কোন কোন নাটকে অভিনয় করছেন? এই মুহূর্তে মাসুদ সেজান পরিচালিত ধারাবাহিক নাটক ‘চলিতেছে সার্কাস’ করছি। এছাড়াও শিগগিরই সম্প্রচারে আসবে হিমু আকরামের চম্পা কলি কটেজ, রেদওয়ান রনির নাটক ‘ক্যান্ডি ক্রাশ’। এ তিনটি নাটক নিয়েই এখন ব্যস্ত। এছাড়া খন্ড নাটকতো আছেই।
বড়পর্দায় আপনাকে দেখা যায় না কেন? চলচ্চিত্রের কোনো কাজে সেভাবে যেতে চাই না। তবে ভালো গল্প, যেমন হয়েছে ‘টেলিভিশন’, ‘আয়াবাজি- এ ধরনের গল্পের ছবিতে অভিনয় করতে চাই। আসলে নাটক নিয়েই আমি থাকতে চাই।
বিদেশি ডাবকৃত সিরিয়ালের বিরুদ্ধে আন্দোলন হচ্ছে। এ নিয়ে কী বলবেন? বরাবরই আমি বিদেশি ডাবকৃত সিরিয়ালের বিরুদ্ধে। আমাদের দেশে অনেক ভাল নাটক হচ্ছে, সেগুলো না দেখে কেন বিদেশি এসব দেখে, আমি বুঝি না। একটা সমস্যা রয়েছে অতিরিক্ত বিজ্ঞাপনের কারণে অনেক দর্শক আমাদের নাটক দেখে না। তবে টেলিভিশনতো নিরূপায়। বিজ্ঞাপনের রেট কম থাকায় তারাও বাধ্য হয়ে অনেকক্ষণ বিজ্ঞাপন দেখায়। আমি দর্শকদের বলতে চাই আপনারা দেশী নাটক দেখেন। আমাদের দেশের নাটক ভারতেও খুব জনপ্রিয়। অনেক দর্শক আছে সেখানে। আমাদের ফোনও দেয়। পরে কোন নাটক আসছে শুনতে চায়। মোশারফ করিম, চঞ্চল চৌধুরী, মীর সাব্বির, জাহিদ হাসান, আখম হাসানসহ অনেক শিল্পীর নাটক খুবই জনপ্রিয়। ভারতীয়রা ইউটিউবে দেখে। আমার অনেক ভক্ত আছে যারা বাংলা নাটক মুক্তি পেলেই দেখার জন্য উদগ্রীব হয়ে থাকে। আমি দর্শকদের একট কথা বলবো, দেশি নাটক দেখেন। আমি বলতে চাই, ইউটিউব বা সিডি কিনে দেখেন তবুও দেশি নাটক দেখেন। অনেক ভালো লাগবে। অনেক ভালো নাটক হচ্ছে এখন।
আপনার ভবিষ্যৎ পরিকল্পনা কী? ভালো গল্পের নাটকে অভিনয় করতে চাই। আমি অভিনয়ের পাশাপাশি চাকরিও করি। অভিনয়কে নিয়ে আমার এখন বেশি ভাবনা। আমার গুরু মোস্তফা সরয়ার ফারুকী স্যারসহ সব পরিচালকের সঙ্গে কাজ করছি। এর ধারাবাহিকতা বজায় রাখতে চাই। দর্শকদের অনেক আনন্দ দিয়ে যেতে চাই।

Leave a Reply