নির্দোষী মানুষের বাড়িঘরে হামলা ইসলাম সমর্থন করে না: হেফাজত

নিউজগার্ডেন ডেস্ক, ৯ নভেম্ববর, বুধবার: সরকারকে বেকায়দায় ফেলতেই পরিকল্পিতভাবে নাসিরনগরে সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর হামলার ঘটনা ঘটিয়েছে বলে মন্তব্য করেছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা জুনাইদ বাবুনগরী। চট্টগ্রাম প্রেসক্লাবে ৯ নভেম্বর দুপুরে হেফাজত আয়োজিত সংবাদ সম্মেলনে এক প্রশ্নের উত্তরে তিনি এ মন্তব্য করেন।1
হামলা কারা ঘটিয়েছে বলে মনে করেন এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, উসকানি দিয়েই এ হামলার ঘটনা ঘটানো হয়েছে। ঘটনার যে রূপরেখা, কে বা করা জড়িত তা তদন্তে বের হয়ে আসবে।
তিনি বলেন, ইসলাম মানবতার ধর্ম। মানবতার সেবাই ইসলাম। সন্ত্রাস, খুন, গুম এবং নির্দোষী মানুষের বাড়িঘরে হামলা ইসলাম সমর্থন করে না। যেকোনো জাতি বা সম্প্রদায়ের ওপর হামলা হারাম। আমরা রামুতে বৌদ্ধমন্দিরে হামলার প্রতিবাদ করেছি। যশোরে সংখ্যালঘু নির্যাতনের প্রতিবাদ করেছি। হামলার প্রতিবাদ করে যাবো।
‘আরাকানে নিরীহ মুসলিম নারী ও শিশু নির্যাতন এবং নির্বিচারে গণহত্যার প্রতিবাদে’ আয়োজিত সংবাদ সম্মেলন থেকে হেফজতের আমির আল্লামা শফির নির্দেশে ১৮ নভেম্বর নগরীর আন্দরকিল্লা শাহি জামে মসজিদ চত্বরে বিক্ষোভ সমাবেশ ও গণমিছিল এবং ২৫ নভেম্বর কক্সবাজার শহরে সমাবেশ করার ঘোষণা দেওয়া হয়। এরপরও ‘গণহত্যা বন্ধ না হলে’ চট্টগ্রাম থেকে আরাকান অভিমুখে লংমার্চের কর্মসূচি দেওয়া হবে।
সমাবেশের অনুমতি নিয়েছেন কিনা জানতে চাইলে হেফাজতের সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদী বলেন, আমরা কর্মসূচি ঘোষণা করেছি। এখন অনুমতি চাইবো প্রশাসনের কাছে।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন হেফাজতে ইসলাম বাংলাদেশের সহসভাপতি হাফেজ তাজুল ইসলাম, যুগ্ম মহাসচিব লোকমান হাকিম ও মাইনুদ্দিন রুহী, আল্লামা শফি’র প্রেস সচিব মুনির আহমদ, মোজাম্মেল হক, হাফেজ মো. ফয়সাল প্রমুখ।

Leave a Reply