মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন ১৩ নভেম্বর

নিউজগার্ডেন ডেস্ক, ৮ নভেম্ববর, মঙ্গলবার: মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় সমাবর্তন আগামী ১৩ নভেম্বর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে সমাবর্তনকে ঘিরে সকল প্রস্তুতি প্রায় সম্পন্ন হয়েছে।1
সমাবর্তনের দিন দুপুর ১.৫৫ মিনিটে প্রশাসনিক ভবনের সামনে থেকে সমাবর্তন শোভাযাত্রা শুরু হবে। শোভাযাত্রাটি ক্যাম্পাসে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবর্তন প্যাভিলিয়নে পৌঁছাবে।
সমাবর্তন অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন রাষ্ট্রপতি এবং মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. আবদুল হামিদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ও বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান।
সমাবর্তন বক্তব্য রাখবেন বিশিষ্ট শিক্ষাবিদ ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক ড. আলমগীর মোহাম্মদ সিরাজুদ্দীন। স্বাগত বক্তব্য রাখবেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ আলাউদ্দিন।
দ্বিতীয় সামাবর্তনে ৫টি অনুষদের মধ্যে ৪ টি অনুষদের ১২টি বিভাগের বিএস.সি.(সম্মান/ইঞ্জিনিয়ারিং), বিবিএ ও স্নাতকোত্তর পর্যায়ে ৫১ টি ব্যাচের ৯৮৭ জন শিক্ষার্থীকে স্নাতক ও ৪৯৯ জন শিক্ষার্থীকে স্নাতকোত্তরসহ মোট ১৪৮৬ জনকে ডিগ্রী প্রদান করা হবে। এছাড়াও শিক্ষাজীবনে অন্যান্য কৃতিত্বের জন্য ২১ জন শিক্ষার্থীকে চ্যান্সেলর, ভাইস-চ্যান্সেলর ও ডিন্স অ্যাওয়ার্ড প্রদান করা হবে।
এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও লাইফ সায়েন্স অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ সিরাজুল ইসলাম বলেন, সমাবর্তন একজন শিক্ষার্থীর জীবনে একটি স্মরণীয় দিন। সমাবর্তন অনুষ্ঠানকে সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করতে সকল প্রস্তুতি নেয়া হয়েছে।নির্ধারিত সময়ের পূর্বেই সকল প্রস্তুতি শেষ হবে। এদিকে রাষ্ট্রপতির টাঙ্গাইল সফর উপলক্ষে সোমবার বিকেলে জেলা প্রশাসকের সভাকক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।

Leave a Reply