কলেজিয়েট স্কুলের বর্ষপূর্তি আগামী ২৩, ২৪ ও ২৫ ডিসেম্বর তিন দিনব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠান

নিউজগার্ডেন ডেস্ক, ৭ নভেম্ববর, সোমবার: ১৮৩৬ সালে প্রতিষ্ঠিত ইতিহাস আর ঐতিহ্যের, সাফল্য আর গৌরবের আলোকবর্তিকা চট্টগ্রাম কলেজিয়েট স্কুল। গৌরবোজ্জ্বল এ স্কুলের ১৮০ বছরপূর্তি ও পুনর্মিলনী উৎসব উপলক্ষে আগামী ২৩, ২৪ ও ২৫ ডিসেম্বর তিন দিনব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠানমালার আয়োজন করেছে স্কুলের প্রাক্তন ছাত্রদের ঐতিহ্যবাহী সংগঠন চট্টগ্রাম কলেজিয়েটস।1
এ বর্ণাঢ্য অনুষ্ঠানকে প্রাণবন্ত করে তোলার জন্য সোমবার (৭ নভেম্বর) বেলা ১২টায় চট্টগ্রাম প্রেসক্লাবে আনুষ্ঠানিকভাবে অনলাইন নিবন্ধন কার্যক্রমের উদ্বোধন করা হয়।
চট্টগ্রাম কলেজিয়েটসের সভাপতি ও দৈনিক আজাদীর সম্পাদক এম এ মালেকের সভাপতিত্বে অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন খ্যাতিমান প্রাবন্ধিক ও গবেষক অধ্যাপক ড. মাহবুবুল হক, দৈনিক সুপ্রভাত বাংলাদেশের উপদেষ্টা সম্পাদক আবুল মোমেন, সম্পাদক রুশো মাহমুদ, স্কুলের প্রাক্তন ছাত্র (১৯৪৮ সালের মেট্রিকুলেশন ব্যাচ) ইঞ্জিনিয়ার এম আই খান, শামসুল হোসাইন, কনফিডেন্স সিমেন্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক লায়ন রূপম কিশোর বড়ুয়া, দৈনিক চট্টগ্রাম মঞ্চের সম্পাদক সৈয়দ উমর ফারুক, চট্টগ্রাম কলেজিয়েটস ও উৎসব উদযাপন কমিটির সাধারণ সম্পাদক মো. মোস্তাক হোসেন।
এসময় বক্তারা বলেন, ১৮৩৬ সালে প্রতিষ্ঠিত অবিভক্ত বাংলার সর্বপ্রথম সরকারি স্কুল চট্টগ্রাম তথা বাংলাদেশের ইতিহাস আর ঐতিহ্যের স্মারক চট্টগ্রাম কলেজিয়েট স্কুল। এ স্কুলে গৌরবোজ্জ্বল ইতিহাস তরূণ প্রজন্মকে জানাতে হবে। কলেজিয়েট স্কুলের স্মৃতিকথা আলোচনা করতে ১৮০ বছরপূর্তি উৎসবের আয়োজন করা হয়েছে। এ স্কুলের প্রাক্তন ছাত্ররা দেশ-বিদেশের যেকোন জায়গা থেকে অনলাইনে নিবন্ধন করতে পারবে। ১৮০ বছরপূর্তি অনুষ্ঠানকে সাফল্যমণ্ডিত করতে সকলের সার্বিক সহযোগিতাও প্রত্যাশা করেন তিনি।
চট্টগ্রাম কলেজিয়েটসের আজীবন সদস্য ও তিন দিনব্যাপী উৎসবে অংশগ্রহণ করতে দেশে বিদেশে অবস্থানরত প্রাক্তন ছাত্ররা পপং.ৎবঢ়ঃড়.পড় লিংকে লগ ইন করার মাধ্যমে নিবন্ধন কার্যক্রম সম্পন্ন করতে পারবেন। এ অনলাইন নিবন্ধন কার্যক্রমের কারিগরি সহযোগিতা প্রদান করেন চট্টগ্রাম কলেজিয়েট স্কুলের ২০১৪ ব্যাচের প্রাক্তন ছাত্রদের প্রতিষ্ঠান রেপটো এডুকেশন সেন্টার। অনলাইন ছাড়াও আগামী ১৫ ডিসেম্বর পর্যন্ত ঢাকা ও চট্টগ্রামের ১২টি পয়েন্টে নিবন্ধন করা যাবে।
এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন দৈনিক প্রথম আলোর যুগ্ম সম্পাদক বিশ্বজিৎ চৌধুরী, সহকারী বার্তা সম্পাদক ওমর কায়সার, ডেইলি সানের ব্যুরো চিফ আব্দুল্লাহ আল মাহমুদ, সাংবাদিক এস এম শোয়েব খান, ১৮০ বছরপূর্তি ও পুনর্মিলন উৎসব উদযাপন পরিষদের আহবায়ক আমীর হুমায়ুন মাহমুদ চৌধুরী, চট্টগ্রাম কলেজিয়েটসের সহ-সভাপতি নুরুল আমীন খান, যুগ্ম সাধারণ সম্পাদক আ ন ম ওয়াহিদ দুলাল, প্রকৌশলী কামরুল ইসলাম, আশরাফুল আনোয়ার হিরণ, দফতর সম্পাদক গোলাম মহিউদ্দীন মুকুল, প্রচার সম্পাদক আবুল হাসনাত মো. বেলাল, সুমন চক্রবর্তী, এস এম এহতেশামুল রিশতা, রায়হান সিদ্দিকী, রাজিউর রহমান বিতান, দ্বৈয়পায়ন পাল, সমর বড়ুয়া, গোফরান উদ্দীন টিটু, রেপ্টো এডুকেশন সেন্টারের সিইও ইশতিয়াক শিয়াম, রাফসান প্রমুখ।

Leave a Reply