রাবি ইংরেজি বিভাগের অধ্যাপক এএফএম রেজাউল হত্যার বিচার শুরু

নিউজগার্ডেন ডেস্ক, ৬ নভেম্ববর, রবিবার: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইংরেজি বিভাগের অধ্যাপক এএফএম রেজাউল করিম সিদ্দিকী হত্যার বিচার আদালতে শুরু হয়েছে। আদালতে আটজনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেছে পুলিশ। রবিবার দুপুরে মহানগর মুখ্য হাকিম আদালতে এ অভিযোগপত্র দাখিল করেন নগর গোয়েন্দা শাখার পরিদর্শক ও এই মামলার তদন্ত কর্মকর্তা রেজাউস সাদিক।0
অভিযুক্তরা হলেন- মাসকাওয়াত ওরফে আব্দুল্লাহ (বগুড়া), রহমতুল্লাহ (রাবির ক্রপ সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগের শিক্ষার্থী), আব্দুস সাত্তার (রাজশাহীর খড়খড়ি), রিপন আলী (খড়খড়ি), শরিফুল ইসলাম (বাগমারা), খাইরুল ইসলাম বাঁধন, নজরুল ওরফে হাসান ও ওসমান।
এ বিষয়ে রেজাউস সাদিক বলেন, এই আটজনের মধ্যে খাইরুল ইসলাম বাঁধন, নজরুল ওরফে হাসান ও ওসমান বিভিন্ন সময় পুলিশের সঙ্গে ‘বন্ধুকযুদ্ধে’ মারা গেছেন। এখন বাকি পাঁচজনের বিচার হবে। এর মধ্যে শরিফুল ইসলাম পলাতক আছেন। অন্যরা কারাগারে আছেন। রেজাউস সাদিক আরো বলেন, এ হত্যাকাণ্ড ঘটিয়েছে জেএমবি। এখানে কোনো সন্দেহ নেই। আর এরা সবাই জেএমবির সদস্য।
গত ২৩ এপ্রিল নগরীর শালবাগান এলাকায় নিজ বাড়ি থেকে ১০০ গজ দূরে অধ্যাপক রেজাউল করিমকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এ ঘটনায় ছেলে রিয়াসাত ইমতিয়াজ সৌরভ বোয়ালিয়া থানায় হত্যা মামলা করেন।

Leave a Reply