ব্রাহ্মণবাড়িয়ায় ভাঙচুরের ঘটনায় মোট আটক ৪৪

নিউজগার্ডেন ডেস্ক, ৫ নভেম্ববর, শনিবার: ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দুদের বাড়ি-ঘর এবং মন্দিরে ব্যাপক হামলা এবং ভাঙচুরের ঘটনায় নাসিরনগর থেকে ৩৩ জনকে আটক করেছে পুলিশ। নাসিরনগরের পুলিশের ওসি মো. আবু জাফর বিবিসি বাংলাকে বলেছেন এই নিয়ে মোট আটকের সংখ্যা ৪৪ জন। শুক্রবার দিবাগত রাত ১২ থেকে শনিবার ভোর ৪টা পর্যন্ত নাসিরনগরের বাড়ি বাড়ি তল্লাশি চালায় পুলিশ। ওসি মো. আবু জাফর বলছিলেন মোবাইল ফোনে ধারণ করা ভিডিও ফুটেজ থেকে তাদেরকে আটক করেছে পুলিশ।1
তিনি বলছিলেন মন্দিরে ভাঙচুর ও বাড়িঘরে হামলার সময় অনেকে মোবাইলে ভিডিও ধারণ করে, সেসব ভিডিও থেকে চেহারা দেখে পুলিশ তাদেরকে আটক করেছে। এরা সবাই ঘটনাস্থলের আসে পাশের বাসিন্দা বলে জানাচ্ছে পুলিশ। এর আগে শুক্রবার রাতে স্থানীয় তিন নেতাকে বরখাস্ত করে আওয়ামী লীগ। এ ঘটনায় দলের ভূমিকা নিয়ে গত কদিন ধরেই তীব্র বিতর্ক চলছিল।
ফেসবুকে ইসলাম ধর্মকে অবমাননার অভিযোগ তুলে গত রোববার নাসিরনগরে বেশকিছু মন্দির এবং হিন্দু সম্প্রদায়ের শতাধিক বাড়িঘরে, ভাংচুর ও লুটপাট চালানো হয়। এ ঘটনায় স্থানীযয় প্রশাসন এবং আওয়ামী লীগের ভূমিকা নিয়ে গত কদিন ধরেই তীব্র সমালোচনা হচ্ছিল।

Leave a Reply