সারাদেশে মানববন্ধন হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের

নিউজগার্ডেন ডেস্ক, ৪ নভেম্ববর, শুক্রবার: ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরসহ বিভিন্নস্থানে মন্দিরে হামলা ও সংখ্যালঘুদের বাড়িঘরে ভাঙচুরের ঘটনায় সারাদেশে মানববন্ধন কর্মসূচি পালন করেছে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ। এসব মানববন্ধন থেকে হামলার ঘটনার তীব্র নিন্দা জানানো হয় এবং দোষীদের দ্রুত গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।1
ময়মনসিংহ: ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর ও হবিগঞ্জের মাধবপুরে সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে ময়মনসিংহে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।
বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ ময়মনসিংহ জেলা শাখার আয়োজনে শুক্রবার বেলা ১২টায় শহীদ ফিরোজ জাহাঙ্গীর চত্বরে এ মানববন্ধন হয়। পরে শহরের গুরুত্বপূর্ণ সড়কে বিক্ষোভ মিছিল শেষে সংগঠনের সভাপতি অ্যাডভোকেট বিকাশ রায়ের সভাপতিত্বে সমাবেশ হয়।
নেত্রকোণা: ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দু সম্প্রদায়ের বাড়ি-ঘরে হামলা, লুটপাট, মারধরসহ মন্দির ও প্রতিমা ভাঙচুরের ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) চৌধুরী মোয়াজ্জেম হোসেনের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করা হয়েছে নেত্রকোণায় পালিত মানববন্ধন থেকে।
ব্রাহ্মণবাড়িয়া, হবিগঞ্জসহ দেশের বিভিন্ন জেলায় হিন্দু সম্প্রদায়ের বাড়ি-ঘরে হামলা, লুটপাট,মারধরসহ মন্দির ও প্রতিমা ভাঙচুরের প্রতিবাদে নেত্রকোণায় এ কর্মসূচি পালিত হয়।
শুক্রবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা নাগাদ শহরের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনের সড়কে এই মানববন্ধন হয়।
মানিকগঞ্জ : নাসিরনগর-মাধবপুর ও ছাতকে সংখ্যালঘু সম্প্রদায়ের উপর হামলা চালিয়ে সম্পদ লুট ও মন্দির ভাঙচুর ঘটনায় মানিকগঞ্জে জমায়েত ও বিক্ষোভ মিছিল হয়েছে। শুক্রবার মানিকগঞ্জ প্রেসক্লাব চত্বরে ঘন্টাব্যাপী এ জমায়েত হয়। এটি যৌথভাবে আয়োজন করে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ।
এদিকে এই কর্মসূচির সাথে সংহতি প্রকাশ করে অনুষ্ঠানে বক্তব্য রাখেন কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় সদস্য অ্যাডভোকেট আজহারুল ইসলাম আরজু, ঘাতক দালাল নির্মূল কমিটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন, শিক্ষক সমিতির নেতা মজিবর রহমান।
অ্যাডভোকেট দীপক কুমার ঘোষ বলেন, নাসিরনগর-মাধবপুর ও ছাতকে সংখ্যালঘু সম্প্রদায়ের উপর যে সহিংসতা হয়েছে তার জন্য জামায়াত ইসলাম, হেফাজত ও আহলে সুন্নত ওয়াল জামাতরা দায়ী।

Leave a Reply