ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে স্বাস্থ্যসেবা-বিষয়ক ক্যাম্পের ২য় দিন

নিউজগার্ডেন ডেস্ক, ২ নভেম্ববর, বুধবার: ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) চার দিনব্যাপী স্বাস্থ্যসেবা-বিষয়ক ক্যাম্পের দ্বিতীয় দিনে বুধবার (২ নভেম্বর) সকালে হাড়ের (মেরুদণ্ড, কোমর ও হাঁটু) সমস্যাসংক্রান্ত পরামর্শ দেওয়া শুরু হয়েছে।। এ ক্যাম্পের তত্ত্বাবধানে রয়েছেন ইনস্টিটিউট অব লেজার সার্জারি অ্যান্ড হসপিটালের পরিচালক ডা. মোহাম্মদ ইয়াকুব আলী। এর আগে গত মঙ্গলবার (০১ নভেম্বর) স্বাস্থ্যসেবা ক্যাম্প উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।1
এ চার দিনের ক্যাম্পে ডায়াবেটিস স্ক্রিনিং ও সচেতনতা সেবা ছাড়াও হাড়ের (মেরুদণ্ড, কোমর ও হাঁটু) সমস্যাসংক্রান্ত পরামর্শ, চক্ষু পরীক্ষা ও নারীদের বিশেষ স্বাস্থ্যসেবার পরামর্শ দেওয়া হবে। ডিআরইউ-এর সদস্য ও তাদের পরিবারের সদস্য এসব সেবা নিতে পারবেন।
তৃতীয় দিন বৃহস্পতিবার (৩ নভেম্বর) সকাল ১০টা থেকে চক্ষু পরীক্ষা ক্যাম্প শুরু হবে। এ ক্যাম্পের আয়োজনে থাকবে লিও ক্লাব অব ঢাকার গেন্ডারিয়া শাখা।
শেষ দিন শুক্রবার (৪ নভেম্বর) সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ডায়াবেটিস পরীক্ষা ও পরামর্শ দেওয়া হবে। এ ক্যাম্পের আয়োজনে থাকবে নভো নরডিস্ক ফার্মা। একই দিনে সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত নারীদের জন্য বিশেষ স্বাস্থ্যসেবা ও পরামর্শ দেওয়া হবে।এ কার্যক্রম চলবে ডিআরইউর সাগর-রুনি মিলনায়তনে।এ ক্যাম্পের তত্ত্বাবধানে থাকবেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক (প্রসূতি, নারীরোগ ও বন্ধ্যত্ব বিশেষজ্ঞ) ডা. রেজাউল করিম কাজল।

Leave a Reply