রাজধানীতে পিস্তল উঁচিয়ে ফাঁকা গুলি ছোঁড়া দুই ছাত্রলীগ নেতার বিরুদ্ধে মামলা

নিউজগার্ডেন ডেস্ক, ১ নভেম্ববর, মঙ্গলবার: রাজধানীর গুলিস্তানে হকার উচ্ছেদের সময় পিস্তল উঁচিয়ে ফাঁকা গুলি ছোঁড়া দুই ছাত্রলীগ নেতার বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। শাহবাগ থানার উপ পরিদর্শক আব্দুল মান্নান বাদী হয়ে সোমবার রাতে মামলাটি করেন।1
মামলার আসামিরা হলেন, ঢাকা মহানগর (দক্ষিণ) ছাত্রলীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক মো. সাব্বির হোসেন এবং ওয়ারী থানার সাধারণ সম্পাদক মো. আশিকুর রহমান। মামলায় তাদের বিরুদ্ধে ‘হত্যাচেষ্টার’ অভিযোগ আনা হয়েছে।
শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দীক এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘আসামিদের গ্রেপ্তারের চন্য পুলিশ মাঠে কাজ করছে।’
গত ২৭ অক্টোবর গুলিস্তান পাতাল মার্কেট এলাকার ফুটপাত থেকে অবৈধ দোকান উচ্ছেদের সময় হকারদের সঙ্গে সিটি করপোরেশনের কর্মচারীদের ধাওয়া-পাল্টা ধাওয়া এবং সংঘর্ষ হয়। পরে ক্ষমতাসীন দলের নেতা-কর্মীরা মিছিল নিয়ে গিয়ে হকারদেরকে ধাওয়া দেয়। এ সময় সাব্বির ও আশিকুর পিস্তল উঁচিয়ে গুলি করেন। এই ছবি গণমাধ্যমে ছাপাও হয়।
ছাত্রলীগের এই দুই অস্ত্রধারী নেতা ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকনের অনুসারী হিসেবে পরিচিত। পত্রিকায় দুই অনুসারীর অস্ত্রসহ ছবি ছাপার দুই দিন পর নগর ভবনে এক অনুষ্ঠান শেষে মেয়র খোকন বলেছিলেন, তাদের দায় তিনি নেবেন না। আইন চলবে নিজস্ব গতিতে।
এর দুই দিনের মাথায় গতকাল সোমবার দুপুরে ছাত্রলীগ বিজ্ঞপ্তি দিয়ে দুই নেতাকে বহিষ্কারের কথা জানায়। ডিএসসিসির উচ্ছেদ অভিযান চলার সময় হকারদের দোকান ভাংচুর ও টাকা লুটের অভিযোগে মো. সিরাজ নামে এক হকার পল্টন থানায় আরেকটি মামলা করেছেন। সেখানে ১৫০ জনকে আসামি করা হলেও ছাত্রলীগের সাব্বির ও আশিকের নাম নেই।
খোঁজ নিয়ে জানা গেছে, পুরান ঢাকার সিদ্দিকবাজারে সাব্বিরের বাসা। তিনি স্টামফোর্ড ইউনিভার্সিটির ধানমন্ডি ক্যাম্পাসের আইন বিভাগের ছাত্র। আর আশিকুর ওয়ারীর র‌্যাঙ্কিন স্ট্রিটে থাকেন। তিনি ওয়ারীর একটি কলেজ থেকে এবার উচ্চমাধ্যমিক পাস করেছেন।

Leave a Reply