নিউজ ডেস্ক

স্বাধীনতা দিবস উপলক্ষে ভাষাসৈনিক ও বীর মুক্তিযোদ্ধা এ.কে ফজলুল হক গণপাঠাগার-এর শিক্ষাবৃত্তি ও উপকরণ বিতরণ

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ৩৫ জন সুবিধাবঞ্চিত শিক্ষার্থীকে শিক্ষা উপকরণ এবং ১ জন শিক্ষার্থীকে ১ বছরের শিক্ষাবৃত্তি উপহার দিয়েছে ভাষাসৈনিক ও বীর মুক্তিযোদ্ধা এ.কে ফজলুল হক গণপাঠাগার।
উল্লেখ্য, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর এবং নিউক্লিয়াস ও স্বাধীন বাংলা বিপ্লবী পরিষদের গুরুত্বপূর্ণ সদস্য, চট্টগ্রাম জেলা আওয়ামী লীগের কীর্তিমান সংগঠক ও রাউজান থানা আওয়ামী লীগের অন্যতম প্রতিষ্ঠাতা, ১১নং পশ্চিম গুজরা ইউনিয়ন আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও ইউনিয়ন পরিষদের প্রথম নির্বাচিত চেয়ারম্যান এবং যুদ্ধকালীন মুজিব বাহিনী প্রধান, বিশিষ্ট শিক্ষানুরাগী, রাউজানে সমবায় আন্দোলনের অন্যতম পুরোধা ভাষাসৈনিক ও বীর মুক্তিযোদ্ধা জননেতা এ.কে ফজলুল হক চেয়ারম্যানের ৩৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বছরব্যাপী গৃহিত ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে এ উদ্যোগ গ্রহণ করা হয়।
গত ২৭ মার্চ নগরীর বাদুরতলাস্থ জঙ্গি শাহ্ লেইনে অনাড়ম্বর এ আয়োজনে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র জননেতা মো. গিয়াস উদ্দিন। প্রধান আলোচক ছিলেন চসিক কর্তৃক সদ্য স্বাধীনতা পদক প্রাপ্ত নারী সাংবাদিক কেন্দ্রের বিভাগীয় প্রেসিডেন্ট সাংবাদিক ডেইজি মউদুদ।
ভাষাসৈনিক ও বীর মুক্তিযোদ্ধা জননেতা এ.কে ফজলুল হক চেয়ারম্যানের সুযোগ্য সন্তান, মহামান্য রাষ্ট্রপতি মরহুম মো. জিল্লুর রহমান-এর সাবেক পলিটিক্যাল এপিএস লেখক-সাংবাদিক শওকত বাঙালির সভাপতিত্বে ও পাঠাগারের জীবন সদস্য দৈনিক পূর্বদেশের বার্তা সম্পাদক আবু মোশাররফ রাসেল-এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শুলকবহর ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি প্রবীণ জননেতা আতিকুর রহমান চৌধুরী, ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের বিভাগীয় ব্যুরো প্রধান সাংবাদিক নেতা সৈয়দ আলমগীর সবুজ, চট্টগ্রাম প্রেস ক্লাবের গ্রন্থাগার সম্পাদক সাংবাদিক আহমেদ কুতুব, সমাজসেবক বিভু দাশ, স্থানীয় শিকড় ক্লাবের যুগ্ম আহ্বায়ক শহীদুল ইসলাম লিংকন, স্থানীয় ব্যবসায়ী সালাউদ্দিন আহমেদ, মো. বেলাল প্রমুখ।
প্রধান অতিথির বক্তৃতায় মো. গিয়াস উদ্দিন মরহুম এ.কে ফজলুল হকের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, পবিত্র রমজান মাসে এ ধরনের আয়োজনের মধ্য দিয়ে পাঠাগার অসাধারণ মানবিকতার দৃষ্টান্ত স্থাপন করেছে। এ ধরনের ছোট ছোট আয়োজনের মধ্য দিয়ে বৃহৎ জনগোষ্ঠীর উন্নয়ন সম্ভব।
সাংবাদিক ডেইজী মউদুদ বলেন, ভাষাসৈনিক ও বীর মুক্তিযোদ্ধা এ.কে ফজলুল হক চেয়ারম্যানের পরিবার বছরব্যাপী যে কর্মসূচি পালন করছে তাতে সমাজের সুবিধাবঞ্চিত শ্রেণী যেমন উপকৃত হচ্ছে তেমনিভাবে আমরা সম্মানিত বোধ করছি।

ক্যাপশান : ভাষাসৈনিক ও বীর মুক্তিযোদ্ধা এ.কে ফজলুল হক গণপাঠাগার-এর শিক্ষাবৃত্তি ও উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দের সাথে গ্রহণকারী শিক্ষার্থীবৃন্দ।

মন্তব্য করুন