৯ জঙ্গিকে গ্রেফতার না করে হত্যা করা হলো কেন: শাহ মোয়াজ্জেম

নিউজগার্ডেন ডেস্ক, ২৬ জুলাই: সোমবার দিবাগত রাতে কল্যাণপুরে নয় জঙ্গিকে গ্রেফতার না করে কেন হত্যা করা হলো এমন প্রশ্ন তুলেছেন বিএনপির ভাইস চেয়ারম্যারন শাহ মোয়াজ্জেম হোসেন। তাদেরকে গ্রেফতার করে কেন বিচারের আওতায় আনা হলো না এমন প্রশ্নও রাখেন তিনি।g
মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে ‘সন্ত্রাস, জঙ্গিবাদ প্রতিরোধ এবং গণতন্ত্র ও সুশাসন প্রতিষ্ঠায় জাতীয় ঐক্য’ শীর্ষক গোলটেবিল আলোচনা সভায় তিনি এসব প্রশ্ন রাখেন। আলোচনা সভায় আয়োজন করে বাংলাদেশ ইয়ূথ ফোরাম।
বিএনপির এ নেতা বলেন, আমাদের যদি জঙ্গিবাদের সঙ্গে সম্পৃক্ততা পান, তাহলে বিচার করে ফাঁসি দেন, কোনো আপত্তি নেই। আমরাও জঙ্গিবাদের বিরুদ্ধে, জঙ্গি দমন করুন, তবে তাদের আইনের মাধ্যমে বিচারের ব্যবস্থা করতে হবে।
শাহা মোয়াজ্জেম বলেন, গুলশানে হামলা ও শোলাকিয়া ঈদ জামাতে হামলাকারীদেরকেও একইভাবে কেন মেরে ফেলা হলো? তাদেরকে বেঁচে রেখে বিচার করলে আমরা প্রকৃত ঘটনা জানতে পারতাম।
উচ্চ আদালতে দুর্নীতির মামলায় তারেক রহমানকে দণ্ড দেওয়া হয়েছে উল্লেখ করে বিএনপির এই ভাইস চেয়ারম্যান বলেন, এই মামলায় যেখানে বিচারিক আদাল তারেক রহমানকে বেকসুর খালাস দিয়েছেন। এই মামলায় তারেক রহমানের বিরুদ্ধে কেউ সাক্ষী দেননি। উচ্চ আদালত কিভাবে এই রায়ের বিরুদ্ধে কিভাবে বিচার করতে পারেন। একদিন এর বিচার হবে।
ফোরামের উপদেষ্টা আকবর হোসেন ভূইয়া নান্টুর সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মাঝে বক্তব্য রাখেন- জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সভাপতি শফিউল আলম প্রধান, বিএনপি নেতা আনোয়ার হোসেন, ইউনুছ মৃধা, ফোরামের সভাপতি মুহাম্মদ সাইদুর রহমান, সাধারণ সম্পাদক মাহবুবুল হক চৌধুরী প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*