৪৪৩ রান তুলে ইনিংস ঘোষণা ভারতের

নিউজগার্ডেন ডেস্ক, ২৭ ডিসেম্বর ২০১৮ ইংরেজী, বৃহস্পতিবার: দ্বিতীয় দিনের শেষে ৭ উইকেট হারিয়ে ৪৪৩ রান তুলে ইনিংস ঘোষণা করেছে ভারত। শেষ বেলায় ৬ ওভারে দেখেশুনে খেলে ৮ রান তুলে দিন পার করেছেন মার্কাস হ্যারিস ও অ্যারন ফিঞ্চ।
মেলবোর্ন টেস্টের প্রথম দিনে ২ উইকেটে ২১৫ রান নিয়ে দিন শেষ করেছিল সফরকারী ভারত। ওই দিনই বোঝা গিয়েছিল ভারতের স্কোর বেশ বড়ই হবে। হয়েছেও তাই! দ্বিতীয় দিনের শেষ বেলায় ৭ উইকেট হারিয়ে ৪৪৩ রান তুলে ইনিংস ঘোষণা করেছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। শেষ বেলায় ৬ ওভারে দেখেশুনে খেলে ৮ রান তুলে দিন পার করেছেন মার্কাস হ্যারিস ও অ্যারন ফিঞ্চ।
প্রথম দিনে অপরাজিত বিরাট কোহলি ও চেতেশ্বর পূজারা তৃতীয় উইকেটে ১৭০ রানের জুটি গড়েছেন। কোহলি মাত্র ১৮ রানের জন্য সেঞ্চুরি না পেলেও তিন অঙ্ক ছুঁয়েছেন পূজারা। সকালের সেশনে বেশ দ্রুতই রান তুলেছেন কোহলি-পূজারা জুটি। প্রথম ওভারেই ফিফটি তুলে নেন ভারতীয় অধিনায়ক কোহলি। এরপর ইনিংসটি বড় করতে শুরু করলেও ৮২ রানে ক্যাচ দিয়ে ফিরেছেন মিচেল স্টার্কের বলে। পূজারা অন্য প্রান্তে ছাপিয়ে গেছেন নিজেকে। ১০৬ রানে আউট হওয়ার আগে কোনো অবস্থাতেই তার ধৈর্যে এতটুকু চিড় ধরাতে পারেনি অস্ট্রেলিয়ার পেস ব্যাটারি।
ক্যারিয়ারের ১৭তম সেঞ্চুরি তুলে নেওয়ার পথে ২৮০ বল খেলেছেন পূজারা। এটি তার ক্যারিয়ারের মন্থরতম সেঞ্চুরি হলেও ভারতের জন্য ছিল ভীষণ কার্যকরী। হার্শা ভোগলের ভাষায়, ‘ইয়ো ইয়ো হানি সিংয়ের সময়ে পূজারা যেন ধ্রুপদি শিল্পী।’
রোহিত শর্মার অনবদ্য ফিফটি এবং ঋষভ পান্ট ও আজিঙ্কা রাহানের ত্রিম পেরোনো ইনিংসে ভর করে বেশ বড় সংগ্রহ দাঁড় করিয়েছে সফরকারীরা। তবে অস্ট্রেলিয়ার পেসাররাই বোলিংয়ে একটু কাঁপুনি ধরাতে পেরেছিল। কামিন্স ৩টি, স্টার্ক ২টি এবং হ্যাজেলউড একটি উইকেট নেন। স্পিনার লায়নও নেন একটি।

Leave a Reply

%d bloggers like this: