৩-১ ব্যবধানে এগিয়ে অস্ট্রেলিয়া

নিউজগার্ডেন ডেস্ক, ২৫ জানুয়ারী ২০১৭, বুধবার: চার ম্যাচ শেষে ৩-১ ব্যবধানে এগিয়ে সিরিজ জয় আগেই নিশ্চিত করে ফেলেছে স্বাগতিক অস্ট্রেলিয়া। ফলে অস্ট্রেলিয়া-পাকিস্তানের পাঁচ ম্যাচের শেষ ওয়ানডেটি রূপ নিয়েছে নিয়মরক্ষায়। সেই নিয়মরক্ষার ম্যাচে আগামীকাল মুখোমুখি হচ্ছে অস্ট্রেলিয়া ও পাকিস্তান। অ্যাডিলেড ওভালে আগামীকাল বাংলাদেশ সময় সকাল ৯টা ২০ মিনিটে শুরু হবে ম্যাচটি।
টেস্ট সিরিজে পাকিস্তানকে হোয়াইটওয়াশের লজ্জা দিয়ে ওয়ানডে সিরিজ শুরু করে অস্ট্রেলিয়া। রঙিন পোশাকেও শুরুটা জয় দিয়ে করেছিলো অসিরা। ৯২ রানের জয়ে সিরিজের শুভ সূচনা করে স্বাগতিকরা। তবে দ্বিতীয় ম্যাচেই সিরিজে সমতা আনে পাকিস্তান। ৬ উইকেটে জয় পায় সফরকারীরা।
কিন্তু পরের দুই ওয়ানডেতে পাকিস্তানের উজ্জীবিত পারফরমেন্স আর চোখেই পড়েনি। তবে উজ্জীবিত পারফরমেন্সে উজ্জল ছিলেন অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার। তৃতীয় ম্যাচে স্মিথের অপরাজিত ১০৮ রানে ৭ উইকেটে এবং চতুর্থ ম্যাচে ওয়ার্নারের ১৩০ রানের কল্যাণে ৮৬ রানে জয়ে সিরিজ নিজেদের করে ফেলে অস্ট্রেলিয়া।
তাই শেষ দুই ম্যাচের ধারাবাহিকতা ধরে রেখে জয় দিয়ে সিরিজ শেষ করার ইচ্ছা পোষণ করেছেন অস্ট্রেলিয়ার মারমুখী ব্যাটসম্যান গ্লেন ম্যাক্সওয়েল, ‘দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের পর দারুনভাবে ঘুড়ে দাড়িয়েছি আমরা। সময়টা দারুন যাচ্ছে এখন। পরপর দু’টি সিরিজ জিতেছি আমরা। পঞ্চম ওয়ানডে জিতে সিরিজের শেষটা ভালোভাবে করাই প্রধান লক্ষ্য আমাদের।’
সিরিজ হারলেও, জয় দিয়ে সফর শেষ করার ইচ্ছা পাকিস্তানেরও। পঞ্চম ও শেষ ওয়ানডের আগেই তেমনটাই জানালেন পাকিস্তানের ব্যাটসম্যান বাবর আজম, ‘পুরো সফরটা আমাদের ভালো কাটেনি। তবে আমরা খুব পরিশ্রম করেছি। ভাগ্য আমাদের সহায় ছিলো না। সফরের আর মাত্র একটি ম্যাচ বাকি আছে। জয় দিয়ে সফর শেষ করতে পারলে দারুণ হবে। সেই লক্ষ্যেই অস্ট্রেলিয়ার বিপক্ষে সফরের শেষ ম্যাচ খেলতে নামবো আমরা।’
অস্ট্রেলিয়া একাদশ : স্টিভেন স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, জেমস ফকনার, প্যাট কামিন্স, জশ হ্যাজেলউড, পিটার হ্যান্ডসকম্ব, ট্রাভিস হেড, উসমান খাজা, গ্লেন ম্যাক্সওয়েল, ক্রিস লিন, ম্যাথু ওয়েডে (উইকেটরক্ষক), মিচেল স্টার্ক, মার্কুস স্টোয়েনিস, এডাম জাম্পা ও বিলি স্টানলেক।
পাকিস্তান একাদশ (সম্ভাব্য) : আজহার আলী (অধিনায়ক), আসাদ শফিক, বাবর আজম, হাসান আলী, ইমাদ ওয়াসিম, জুনায়েদ খান, মোহাম্মদ আমির, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ নাওয়াজ, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), শারজিল খান, রাহাত আলী, শোয়েব মালিক, উমর আকমল ও ওয়াহাব রিয়াজ।

Leave a Reply

%d bloggers like this: